ঢাকা, সোমবার, ১০ মাঘ ১৪২৮, ২৪ জানুয়ারি ২০২২, ২০ জমাদিউস সানি ১৪৪৩

রাজনীতি

বিএনপির স্থায়ী কমিটির মুলতবি বৈঠক বৃহস্পতিবার সন্ধ্যায়

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০১০
বিএনপির স্থায়ী কমিটির মুলতবি বৈঠক বৃহস্পতিবার সন্ধ্যায়

ঢাকা: গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে বৃহস্পতিবার সন্ধ্যায় বসছে বিএনপির স্থায়ী কমিটির মুলতবি বৈঠক।

এ বৈঠক বসেছিল গত মঙ্গলবার সন্ধ্যায়।

কিন্তু খালেদা জিয়ার সভাপতিত্বে আড়াই ঘণ্টারও বেশি সময় আলোচনার পর কোনো সিদ্ধান্ত ছাড়াই তা বৃহস্পতিবার রাত সাড়ে আটটা পর্যন্ত মুলতবি করা হয়।

মুলতবি বৈঠকে বিএনপির সংসদে ফেরা না ফেরার সিদ্ধান্ত হবে বলে জানিয়েছে দলীয় সূত্র।

মঙ্গলবার রাতে বৈঠক মুলতবি করার সিদ্ধান্ত জানিয়েছে মহাসচিব খোন্দকার দেলোয়ার হোসেন সাংবাদিকদের বলেন, ‘সংসদে যাবো কিনা তা নিয়ে আলোচনা হয়েছে, আরও হবে। আমাদের কেউ কেউ মনে করেন, সংসদে কথা বলার যে পরিবেশ তা আগের চেয়ে আরও খারাপ হয়েছে।   তবে সংসদে যাওয়া বা না যাওয়ার কোনো সিদ্ধান্ত আমরা নেইনি। ’

বৈঠক সূত্র জানায়, মঙ্গলবার স্থায়ী কমিটির পাঁচ সদস্য বৈঠকে বক্তব্য রাখেন। তাদের মধ্যে সালাউদ্দিন কাদের  চৌধুরী ও এমকে আনোয়ার সংসদে ফিরে যাওয়ার পক্ষে বক্তব্য দেন। তবে ড. খন্দকার মোশাররফ হোসেনসহ আরও দুই সদস্য এর বিপক্ষে অবস্থান নেন। সংসদে কথা বলার পরিবেশ আগের চেয়ে আরও খারাপ হয়েছে বলে মন্তব্য করেন তারা।

এছাড়া তাদের বক্তব্যে চলমান রাজনৈতিক পরিস্থিতি, বিরোধী দলীয় নেতাকর্মীদের ওপর নির্যাতন ইত্যাদি বিষয়ও উঠে আসে।

বৈঠকে অংশ নেন মহাসচিব খোন্দকার দেলোয়ার হোসেন, ড. আরএ গণি, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, ড. খন্দকার মোশাররফ হোসেন, সালাউদ্দিন কাদের চৌধুরী, ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া, আব্দুল মঈন খান, এম শামসুল ইসলাম, তরিকুল ইসলাম, এমকে আনোয়ার, লে. জেনারেল (অব.) মাহাবুবুর রহমান, আসম হান্নান শাহ, গয়েশ্বর চন্দ্র রায় ও সারোয়ারি রহমান।

বৃহস্পতিবারও তারা বৈঠকে উপস্থিত থাকবেন বলে জানিয়েছে দলীয় সূত্র।

এছাড়া মঙ্গলবারের বৈঠকে কারা-অন্তরীণ মির্জা আব্বাস, চিকিৎসার জন্য বিদেশে থাকা তারেক রহমান এবং যার যার কাজে সম্প্রতি বিদেশে যাওয়ায় ব্যারিস্টার মওদুদ আহমদ ও নজরুল ইসলাম খান উপস্থিত ছিলেন না।

এসব কারণে বৃহস্পতিবারও তাদের উপস্থিত হওয়ার সম্ভাবনা নেই বললেই চলে।

বাংলাদেশ সময়: ২২০০ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa