ঢাকা, মঙ্গলবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

আমান-আমিনুলের নিন্দা ও প্রতিবাদ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৩ ঘণ্টা, জুলাই ১৮, ২০২২
আমান-আমিনুলের নিন্দা ও প্রতিবাদ

ঢাকা: বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান দেশনায়ক তারেক রহমানকে নিয়ে কুরুচিপূর্ণ বক্তব্য দেওয়ায় ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্নাফির বিরুদ্ধে গভীর ক্ষোভ, নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক, সাবেক মন্ত্রী, ডাকসুর সাবেক ভিপি আমানউল্লাহ আমান এবং ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল হক।

সোমবার (১৮ জুলাই) এক বিবৃতিতে তারা বলেন, তারেক রহমানের বিরুদ্ধে এ ধরনের ধৃষ্টতাপূর্ণ বক্তব্য দেওয়ার দুঃসাহসই প্রমাণ করে আওয়ামী লীগের দেউলিয়াত্ব।

দেশনায়ক তারেক রহমানকে নিয়ে এ ধরনের বক্তব্য সরকারের ধারাবাহিক সন্ত্রাসী আক্রমণেরই অংশ। বাংলাদেশের জনগণের কাছে তারেক রহমানের জনপ্রিয়তায় ঈর্ষান্বিত হয়ে এসব কুরুচিপূর্ণ বক্তব্য দেওয়ার দুঃসাহস দেখাচ্ছে একজন আওয়ামী লীগের পাতি নেতা।

তারেক রহমানের বিরুদ্ধে অসত্য, অশালীন ও কুরুচিপূর্ণ বক্তব্য দেওয়কে সরকারের মন্ত্রী, এমপি ও নেতারা অভ্যাসে পরিণত করেছে। কোনো সভ্য দেশেই রাজনৈতিক প্রতিপক্ষের বিরুদ্ধে অশ্রাব্য-কুশ্রাব্য গালিগালাজ করার দৃষ্টান্ত নেই। একমাত্র বাংলাদেশেই আওয়ামী দুঃশাসনের আমলেই এমন দৃষ্টান্ত দেখা যায়। দেশের জনগণ বিশ্বাস করে যে, জাতীয়তাবাদী শক্তির ধারক-বাহক জিয়া পরিবারকে ধ্বংস ও রাজনীতি থেকে দূরে সরিয়ে রাখার জন্যই একের পর এক অশালীন বক্তব্য দিয়ে যাচ্ছে।

তারা বলেন, বর্তমান সরকারের আন্দোলনের ফসল ১/১১’র সরকারের নির্যাতনের কারণেই আজকে তারেক রহমানকে চিকিৎসার জন্য বিদেশে অবস্থান করতে হচ্ছে। কিন্তু সরকারের ভুলে গেলে চলবে না, বাংলাদেশে কোটি কোটি মানুষের সমর্থনই হচ্ছে বিএনপির মূল শক্তি। এ দলকে সহজে নিশ্চিহ্ন কিংবা জিয়া পরিবারকে ধ্বংস করার অপচেষ্টা কোনোদিনই বাস্তবায়িত হতে দেবে না জিয়া ভক্ত জাতীয়তাবাদী শক্তির কোটি কোটি জনতা। আজ দেশনায়ক তারেক রহমানকে নিয়ে আওয়ামী লীগের এক কুলাঙ্গার যে অরুচিকর বক্তব্য দিয়েছে জাতীয়তাবাদী শক্তির নেতাকর্মীরা যেকোনো সময় এর দাঁতভাঙ্গা জবাব দেওয়ার জন্য প্রস্তুত থাকবেন।

বাংলাদেশ সময়: ১৭০১ ঘণ্টা, জুলাই ১৮, ২০২২
এমএইচ/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।