ঢাকা, রবিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

রাজনীতি

সবচেয়ে বেশি শান্তি চায় মানুষ: শামীম ওসমান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৭ ঘণ্টা, জুলাই ২৮, ২০২২
সবচেয়ে বেশি শান্তি চায় মানুষ: শামীম ওসমান

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য (এমপি) একেএম শামীম ওসমান বলেছেন, আজ বাংলাদেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কীভাবে মোকাবিলা করছেন তা আল্লাহ জানেন। আমার পরিচয় আমি সংসদ সদস্য।

আমার লজ্জা লাগে পরিচয় দিতে। আমার মতো রাজনৈতিক নেতারা বক্তব্য দেন বাংলাদেশও শ্রীলঙ্কার মতো হবে। এতে আপনি খুশি হচ্ছেন কেন। আপনার তো কষ্ট পাওয়ার কথা। দেশ থাকলে আমরা থাকব। বাংলাদেশ শ্রীলঙ্কা হবে না।

বুধবার (২৭ জুলাই) সন্ধ্যায় জেলা কমিউনিটি পুলিশিং ফোরামের পরিচিতি সভায় অংশ নিয়ে এ কথা বলেন তিনি।

তিনি বলেন, সামনের সময়ে অনেক ঝামেলা হবে। আমরা আল্লাহর রহমতে চালে স্বয়ংসম্পন্ন। গম ভুট্টার দাম বেড়েছে। লোডশেডিং কেন দিচ্ছে সরকার৷ যখন জলোচ্ছ্বাস আসে তখন বিপদ সংকেত অনুযায়ী তাদের নিরাপদে নিয়ে যাওয়া হয়। তাই শেখ হাসিনাও রিজার্ভ করছেন। গম ভুট্টা দিয়ে পোল্ট্রি ডেইরি চলে। এগুলো না পেলে আপনি এগুলো কোথায় দেবেন। জিনিসপত্রের দাম বেড়ে যাবে। আমাদের সবকিছুতে সেভিংস আনতে হবে।

তিনি আরো বলেন, ইউরোপীয়ান পার্লামেন্টারিয়ানরা যদি টেনশনে থাকেন তাহলে আমরা কীভাবে ওভারকাম করব। এ সময়টা সবাই মিলে হাতে হাত ধরে দেশটাকে বাঁচানোর সময়। মানুষ উন্নয়ন চায়। সবচেয়ে বেশি মানুষ চায় শান্তি। আমি নারায়ণগঞ্জের সব মানুষকে নিয়ে হাঁটতে চাই। বিএনপি, আওয়ামী লীগ বুঝি না একটা জিনিস চাই, মৃত্যুর পর মানুষ যেন হাত তুলে একটু কাঁদে।

নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার জায়েদুল আলম বলেছেন, এত বড় ইউনিয়ন পরিষদ নির্বাচন গেল। এখানে একটি লোকেরও রক্ত ঝরেনি, একটি লোকও মারা যায়নি। এটা নারায়ণগঞ্জের মতো জায়গায় চিন্তা করা যায় না। এটা আপনারা সম্ভব করেছে। যেখানেই যাই লোকে প্রশ্ন করে আপনি নারায়ণগঞ্জের এসপি। মনে হয় আমি অন্য কোন গ্রহের এসপি। কিন্তু আমি বলতে চাই আমার আঠারে বছরের চাকরির সবচেয়ে সোনালি সময় কেটেছে নারায়ণগঞ্জে। এখানকার মাটি ও মানুষ অত্যন্ত ভালো।

নারায়ণগঞ্জ জেলা মহিলা সংস্থার চেয়ারম্যান সালমা ওসমান লিপি বলেছেন, একটি বিখ্যাত উক্তি রয়েছে, আজকে তুমি নিজে ভাল হয়ে যাও কালকে আর কোন অপরাধ থাকবে না। অপশন সবার কাছেই আছে। এটা কাজে লাগাতে হবে। একটাই বাক্য সার্ভ দ্য পিপল সার্ভ দা হিউম্যানিটি। আমাদের দেশ ছোট মানুষ অনেক। এটাকে যদি আমরা শক্তি বানিয়ে নিতে পারি তাহলো সাকসেস পাওয়া যাবে।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক ও জেলা কমিউনিটি পুলিশিংয়ের সাধারণ সম্পাদক তানভীর আহমেদ টিটু বলেছেন, আমরা যদি আমার চারপাশে নজর রাখি। যদি কোথাও দেখি কেউ খারাপ কাজ করছে এবং পুলিশ বাহিনীকে আমরা অবহিত করি তাহলে আমাদের সব অপরাধ নিয়ন্ত্রণ করা আমাদের জন্য ও পুলিশ বাহিনীর জন্য সহজ হয়ে যায়। আমার কাছেও অনেক দায়িত্ব।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক, নারায়ণগঞ্জ ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক, নারায়ণগঞ্জ জেলা ফুটবল অ্যাসোসিয়েশনের সভাপতি, ঢাকা বিভাগীয় ক্রীড়া সংস্থার সহ-সভাপতি। এ সব দায়িত্বগুলো আমার ওপর আছে আমি চেষ্টা করছি তা পালন করার। এর মধ্যে এ দায়িত্ব পালন করতে পেরেও আমি খুশি। কারণ এটি নতুন একটি অভিজ্ঞতা এবং এটা আমার জন্য বড় একটি চ্যালেঞ্জ।

বাংলাদেশ সময়: ১১১৪ ঘণ্টা, জুলাই ২৮, ২০২২
এমআরপি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।