ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

এ দেশে হত্যার রাজনীতি শুরু করেছে বিএনপি: মতিয়া চৌধুরী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৭ ঘণ্টা, আগস্ট ২৪, ২০২২
এ দেশে হত্যার রাজনীতি শুরু করেছে বিএনপি: মতিয়া চৌধুরী

ঢাকা: সাবেক কৃষিমন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মতিয়া চৌধুরী বলেছেন, আগস্ট মাসটা আমাদের জন্য বেদনাবিধুর। এই মাসেই জাতির পিতাকে আমরা হারিয়েছি, হারিয়েছি আইভী রহমানের মত নেত্রীকে।

বাংলাদেশে এই হত্যার রাজনীতির শুরু বিএনপির হাতে।

বুধবার (২৪ আগস্ট) জাতীয় প্রেসক্লাবের তফাজ্জল হোসেন মানিক মিয়া মিলনায়তনে আইভি রহমানের ১৮তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

প্রবীণ এই আওয়ামী লীগ নেত্রী বলেন, রাজনীতি আমরা করছি অনেকটা মৃত্যুকে হাতে নিয়েই। শেখ হাসিনাকে যে হত্যাচেষ্টা করা হবে, এটা আমরা জানতাম। আমরা জানতাম, ওনাকে এত সহজে সামনে এগিয়ে যেতে দেওয়া হবে না। ২০০৪ সালের ২১ আগস্ট হামলাকারীরা গ্রেনেড দিয়ে যে কোনোভাবে নেত্রীকে শেষ করতে চেয়েছিল। সেদিন আহতরা যাতে চিকিৎসা সুযোগ না পায়, সে নির্দেশনাও সরকার দিয়েছিল৷

এরপর, এই ঘটনা নিয়ে খালেদা জিয়া সদে দাঁড়িয়ে মশকারি করেছে। গ্রামে একটা কথা আছে, কারতা হে চুরি, দেখাতাহে ছেনালি- বিএনপির এখন সে অবস্থা।

মতিয়া চৌধুরী বলেন, প্রধানমন্ত্রী হাওয়া ভবনে গেছিলেন, কোকো মারা যাওয়ার পর। তারা গেটটা বন্ধ করে রেখেছিল। প্রধানমন্ত্রীর তো এতে কোনো লাভ ছিল না। উনি মানবিক দৃষ্টিকোণ থেকে গিয়েছিলেন। কিন্তু, তারা অমানবিক সেটা প্রমাণ করেছেন।

আইভী রহমানের স্মৃতিচারণ করে তিনি বলেন, এ দেশের নারীমুক্তি, মানব মুক্তির জন্য আইভী রহমানের যে সংগ্রাম, সেটি বৃথা যাবে না।

ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান বলেন, আইভী রহমানের মৃত্যুটা অত্যন্ত দুঃখজনক, কষ্টজনক। প্রয়াত রাষ্ট্রপতি জিল্লুর রহমান রাজনীতি করতে গিয়ে সর্বদা তার সহযোগিতা পেয়েছেন। আইভী রহমান নেই, কিন্তু তার স্মৃতি সবার হৃদয়ে আছে।

স্বাধীনতা যুদ্ধে যারা বিরোধিতা করেছে তারা, খালেদা জিয়া এবং আন্তর্জাতিক চক্রের সহায়তায় এই হামলা হয়েছিল। কিন্তু, রাখে আল্লাহ মারে কে। দেশের মানুষের সেবা করার জন্য আল্লাহ নেত্রীকে বাঁচিয়ে রেখেছেন।

প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশ আজকে রোল মডেল। সারাবিশ্ব আজকে এক নামে বাংলাদেশকে চেনে। সারাবিশ্বে আমি শুনিনি ১০০ বছর পর মানুষ কীভাবে বাঁচবে তার চিন্তা করতে। কিন্তু জননেত্রী শেখ হাসিনা সেটি করেছেন।

আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক উপ-কমিটির সদস্য লায়ন মশিউর আহমেদের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দলের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ।

আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন কানিজ ফাতিমা আহমেদ এমপি, আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানা, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমান।

সভায় আওয়ামী লীগের বিভিন্ন স্তরের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৫২৭ ঘণ্টা, ২৪ আগস্ট, ২০২২
এমকে/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।