ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

নাজিরপুরে অডিও ভাইরাল, ‘টাকা দে মনি ডাইল খাবে’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৮ ঘণ্টা, আগস্ট ২৭, ২০২২
নাজিরপুরে অডিও ভাইরাল, ‘টাকা দে মনি ডাইল খাবে’ মো. এনামুল কবীর সিপন।

পিরোজপুর: পিরোজপুরের নাজিরপুরে উপজেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক মো. এনামুল কবীর সিপনের মাদকের বিনিময়ে কমিটি বাণিজ্যের একটি অডিও ভাইরাল হয়েছে। বিভিন্ন সামাজিক যোগাযাগমাধ্যমে ছয় মিনিট বিয়াল্লিশ সেকেন্ডের ওই অডিওটি ছড়িয়ে পড়েছে।

 

ওই কল রেকডিং এর অডিওতে শোনা যাচ্ছে উপজেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক এনমুল কবীর সিপন উপজেলার সেখমাটিয়া ইউনিয়ন   স্বেচ্ছাসেবক দলের সদস্য সচীব পদপ্রত্যাশী পলাশ শেখের কাছে কমিটিতে পদ দেওয়ার কথা বলে টাকা চাচ্ছেন।  

তিনি পলাশকে বলছেন, তাড়াতাড়ি টাকা দে, মনি (জেলা স্বেচ্ছাসেবক দলের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক) ডাইল (ফেনসিডিল)খাবে। হেইয়ার মাধ্যমে তোগোডা (কমিটি) পাস করাইয়া আনবো। দীর্ঘার সঞ্জয় আছে ওর মাধ্যমে আনাইতেছি। দুইডার দাম ৪৮শ টাকা। তাকে আরও বলতে শোনা যাচ্ছে ‘ঢাকা যখন কমিটি গেছে তখন দুই ঘণ্টার ভেতর ১৫ হাজার  টাকা দিছি।  
 
উপজেলা স্বেচ্ছাসেবক দলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক বেলায়েত হোসেন মাঝি জানান, আহ্বায়ক শিপন মাদকসেবী। তিনি উপজেলার বিভিন্ন ইউনিয়নে পদপ্রত্যাশীদের কমিটি দেওয়ার অশ্বাস দিয়ে টাকা নিয়েছেন। আমরা তাকে অনেকবার নিষেধ করলেও তিনি তা আমলে নেননি। এ বিষয়ে সংগঠনের কেন্দ্রীয় ও জেলা কমিটিকে লিখিত আকারে উপজেলা বিএনপিকে অবহিত করেছি।   

নাম প্রকাশে অনিচ্ছুক উপজেলা স্বেচ্ছাসেবক দলের এক যুগ্ম আহ্বায়ক জানান, আহ্বায়ক এনামুল করীম সিপন উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক রেজাউল করিম লিটনের ছোট ভাই। তাই উপজেলা বিএনপি বিষয়টি নিয়ে বাড়াবাড়ি না করতে নিষেধ করেন।

জেলা স্বেচ্ছাসেবক দলের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মো. মনিরুজ্জামান মনির জানান, নাজিরপুর উপজেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক শিপন তার (মনির) নামে কমিটির বিনিময়ে ফেনসিডিলের (মাদক) টাকা চাওয়ার ফোনালাপটি শুনেছেন। তিনি বিষয়টি সংগঠনের কেন্দ্রীয় কমিটিকে জানিয়েছেন। অনুমতি পেলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।  

উপজেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক এনামুল করীম সিপন বিষয়টি অস্বীকার করে বলেন, তাকে ফাঁসাতে কেউ এডিট করে এই অডিও ছড়িয়ে দিয়েছে।  

তবে সেখমাটিয়া ইউনিয়ন স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব পদপ্রত্যাশী মো. পলাশ শেখ ওই কথোপকথন স্বীকার করে বলেন, ‘শিপন ভাই ইতোপূর্বে কমিটি দেওয়ার কথা বলে আমিসহ আহ্বায়ক প্রার্থী আজমীর হোসেনের কাছ থেকেও একাধিকবার টাকা নিয়েছেন’।  

বাংলাদেশ সময়: ১৭৪০ ঘণ্টা, আগস্ট ২৭, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।