ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

বামনায় একই দিনে বিএনপি-ছাত্রলীগের কর্মসূচি, হাতাহাতি-উত্তেজনা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৯ ঘণ্টা, আগস্ট ২৭, ২০২২
বামনায় একই দিনে বিএনপি-ছাত্রলীগের কর্মসূচি, হাতাহাতি-উত্তেজনা

বরগুনা: বরগুনার বামনা উপজেলায় একই দিনে বিএনপি ও ছাত্রলীগের পৃথক কর্মসূচিকে ঘিরে উত্তেজনা দেখা দিয়েছে। এ অবস্থায় সব ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে শহরের বিভিন্ন স্থানে অতিরিক্ত পুলিশ মোতায়ন করা হয়েছে।

শনিবার (২৭ আগস্ট) সকালে উপজেলার হাসপাতাল সড়কে দ্রব্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে বিক্ষোভ কর্মসূচির আয়োজন করে বিএনপি।

অপরদিকে একই দিনে বিএনপির নৈরাজ্যের প্রতিবাদে বিক্ষোভ কর্মসূচি ডাকে উপজেলা ছাত্রলীগ। কর্মসূচি অনুযায়ী সকালে হাসপাতাল সড়ক থেকে ছাত্রলীগ মটরসাইকেলের মহড়া নিয়ে যাওয়ার সময় উভয় পক্ষের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে।

এতে উভয় পক্ষের নেতাকর্মীরা আহত হন। তবে বড় ধরনের সংঘর্ষ এড়াতে এ সময় উভয় পক্ষকে সড়ক থেকে সরিয়ে দেয় পুলিশ।

উপজেলা ছাত্রলীগ সভাপতি মোর্শ্বেদ শাহরিয়ার বলেন, বেলা সোয়া ১১টার দিকে হাসপাতাল সড়কে বিএনপির বিক্ষোভ সমাবেশস্থল দিয়ে আমরা মহড়া নিয়ে যাওয়ার সময় তাদের (বিএনপি) নেতাকর্মীরা সড়কে যান চলাচল বন্ধ করে বিক্ষোভ করে। গুরুত্বপূর্ণ এই সড়কে যান চলাচল স্বাভাবিক রাখার জন্য বিএনপির কর্মীদের অনুরোধ করলেও তারা সড়ক আটকে রাখেন। এ কারণে তাদের সঙ্গে হাতাহাতির ঘটনা ঘটে। এতে ছাত্রলীগের কয়েকজন নেতাকর্মী আঘাত পেয়েছেন।

অপরদিকে উপজেলা বিএনপির সভাপতি আবুল কালাম আজাদ রানা বলেন, আমরা বিক্ষোভ কর্মসূচির ডাক দিলে সরকারি দল সেটা বনচাল করতে পাল্টা কর্মসূচি দেয়। প্রথমে আমাদের কর্মসূচি কলেজ সড়কে দলীয় কার্যালয়ে করার কথা ছিল। কিন্তু প্রশাসন সেখানে কর্মসূচি করতে না দেওয়ায় আমি বাধ্য হয়ে নিজের বাসার সামনে নিজের জমিতে বিক্ষোভ করছিলাম। সেখানে এসেও ছাত্রলীগের সন্ত্রাসীরা মটরসাইকেল মহড়া দিয়ে কর্মসূচিতে হামলা করে। হামলায় আমাদের কয়েকজন আহত হয়েছেন।

বামনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. বশিরুল আলম জানান, একই দিনে দুই দল কর্মসূচি দেওয়ায় যে কোনো অপ্রীতিকর ঘটনা এড়াতে বিভিন্ন স্থানে অতিরিক্ত পুলিশ মোতায়ন করা হয়। বড় ধরনের সংঘর্ষ এড়াতে সকালে উভয় পক্ষকে সড়ক থেকে সরিয়ে দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ২১২৯ ঘণ্টা. আগস্ট ২৭, ২০২২
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।