ঢাকা, রবিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

বিএনপি-জামায়াতের সম্পর্ক ভাঙার নয়: হাছান মাহমুদ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৬ ঘণ্টা, আগস্ট ৩০, ২০২২
বিএনপি-জামায়াতের সম্পর্ক ভাঙার নয়: হাছান মাহমুদ

নাটোর: তথ্য ও সম্প্রচার মন্ত্রী এবং আওয়ামী লীগের কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ এমপি বলেছেন, বিএনপি-জামায়াতের ঐক্য নিয়ে বিএনপির মীর্জা ফখরুলের চুপ থাকাই প্রমাণ করে তাদের ঐক্য আছে এবং থাকবে। বিএনপি-জামায়াতের ঐক্য অবিচ্ছেদ্য।

এই সম্পর্ক ভাঙার নয়।  

মঙ্গলবার (৩০ আগস্ট) বাংলাদেশ টেলিভিশনের নাটোর উপকেন্দ্রে নবনির্মিত ভবনের উদ্বোধন শেষে তিনি এসব কথা বলেন। দেশজুড়ে ‘ডিজিটাল টেরিস্ট্রিয়াল সম্প্রচার’ শীর্ষক প্রকল্পের আওতায় স্থানীয় গণপুর্ত বিভাগ এই প্রকল্প বাস্তবায়ন করছে।  

এ সময় মন্ত্রী বলেন, বিএনপি-জামায়াত জোট ২০১৩ থেকে ২০১৫ সালে মানুষের ওপর আক্রমণ করেছিল, পেট্রোল বোমা নিক্ষেপ করেছিল, অবরোধের নামে মানুষের মানবাধিকার লঙ্ঘন করেছিল। আবারও তারা সেই পাঁয়তারা করছে।  

তিনি বলেন, বিএনপি রাজনীতির নামে আবার যদি ভাঙচুর, মানুষ হত্যা, জ্বালাও-পোড়াও করে তবে জনগণের নিরাপত্তা বিধানে ব্যবস্থা গ্রহণ করবে সরকারের প্রশাসন। জনগণকে সঙ্গে নিয়ে নাশকতা প্রতিহত করবে আওয়ামী লীগের নেতা-কর্মীরা।

হাছান মাহমুদ বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭৪ সালে বাংলাদেশ টেলিভিশনের নাটোর উপকেন্দ্র চালু করেন। ওই সময়ে সীমিত আকারে নাটোর উপকেন্দ্র থেকে স্থানীয় অনুষ্ঠান সম্প্রচার করা হতো।  
প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাজশাহীসহ দেশের প্রত্যেক বিভাগীয় শহরে পূর্ণাঙ্গ টেলিভিশন উপকেন্দ্র স্থাপন করছেন। এসব উপকেন্দ্রে স্থানীয় অনুষ্ঠান ধারণ করে সম্প্রচার করা হবে।

যাতে করে স্থানীয় সংস্কৃতি বিকশিত হয়, স্থানীয় শিল্পিরা তাদের পরিবেশননা উপস্থাপন করতে পারেন এবং অনুপ্রাণিত হন।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক আব্দুল কুদ্দুস এমপি, বিটিভির মহাপরিচালক সোহরাব হোসেন, নাটোরের জেলা প্রশাসক শামীম আহমেদ, পুলিশ সুপার মো. সাইফুর রহমান, বিটিভির প্রধান প্রকৌশলী মুনীর আহমদ, পরিচালক প্রশাসন আফসানা বিলকিস, প্রকল্প পরিচালক হামিদুর রহমান, নাটোর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. শরিফুল ইসলাম রমজান ও নাটোর পৌরসভার মেয়র উমা চৌধুরী জলি।
   
নবনির্মিত তিন তলা টেলিভিশন উপকেন্দ্র ভবনের প্রথম তলায় বৈদ্যুতিক উপকেন্দ্র, দ্বিতীয় তলায় সম্প্রচার ও নিয়ন্ত্রণ কক্ষ এবং তৃতীয় তলায় অফিস রুম থাকছে। দুই কোটি দুই লাখ টাকা ব্যয়ে গণপূর্ত বিভাগের তত্ত্ববধানে ভবনটির নির্মাণ কাজ সম্পন্ন হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৬১২ ঘণ্টা, আগস্ট ৩০, ২০২২
এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।