ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

রাজনীতি

সোনাগাজীতে মিন্টুসহ বিএনপির সাড়ে তিনশ’ জনের নামে মামলা 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০১ ঘণ্টা, আগস্ট ৩০, ২০২২
সোনাগাজীতে মিন্টুসহ বিএনপির সাড়ে তিনশ’ জনের নামে মামলা  ফেনীতে বিএনপির দুই কর্মীকে আটক করে নিয়ে যাচ্ছে পুলিশ

ফেনী: ফেনীর সোনাগাজী উপজেলায় বিক্ষোভ সমাবেশকে কেন্দ্র করে বিএনপি নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনায় মামলা হয়েছে।  দলের ভাইস চেয়ারম্যান আবদুল আউয়াল মিন্টুসহ বিএনপির ও অঙ্গসংগঠনের ৩৪৪ নেতাকর্মীর নামে পৃথক দুটি মামলা করেছে পুলিশ।

মঙ্গলবার (৩০ আগস্ট) বিকেলে সোনাগাজী মডেল থানায় মামলা দুটি দায়ের করা হয়। দুটি মামলার বাদী এসআই সুরজিৎ বড়ুয়া ও এসআই মাইন উদ্দিন ।

মামলার অন্যান্য আসামিরা হলেন- সোনাগাজী উপজেলা বিএনপির সভাপতি ও চরচান্দিয়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান গিয়াস উদ্দিন, উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক ও সাবেক পৌর মেয়র জামাল উদ্দিন সেন্টু, উপজেলা যুবদলের আহ্বায়ক খুরশিদ আলম ভূঁইয়া, পৌর যুবদলের আহ্বায়ক ইকবাল হোসেন, সদস্য সচিব রাসেল হামিদী, উপজেলা ছাত্রদের নেতা পিয়াস প্রকাশ পিচ্চি পিয়াস প্রমুখ।

সোনাগাজী মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. খালিদ হোসেন পুলিশের ওপর হামলা ও বিস্ফোরক দ্রব্য আইনে পৃথক দুইটি মামলায় বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল আউয়াল মিন্টুসহ ৩৪৪ জনের নামে মামলার সত্যতা নিশ্চিত করেছেন।  

উল্লেখ্য, সোনাগাজীতে বিএনপি-পুলিশ সংঘর্ষে দুই পুলিশ কর্মকর্তাসহ ১০ জন আহত হন। এ ঘটনায় পুলিশ বিএনপির পাঁচ নেতাকর্মীকে আটক করেছে। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে প্রায় ৪০ রাউন্ড ফাঁকা গুলি ছোঁড়ে। সোমবার (২৯ আগস্ট) বিকেল ৪টায় বিএনপির বিক্ষোভ সমাবেশকে কেন্দ্র করে এ ঘটনা ঘটে।

বাংলাদেশ সময়: ১৮৫৯ ঘণ্টা, আগস্ট ৩০, ২০২২
এসএইচডি/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।