ঢাকা, রবিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

ফরিদপুর জেলা জাসাসের সেক্রেটারি গ্রেফতার 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২০ ঘণ্টা, সেপ্টেম্বর ২, ২০২২
ফরিদপুর জেলা জাসাসের সেক্রেটারি গ্রেফতার  আরিফুর রহমান বকু।

ফরিদপুর: ফরিদপুর জেলা জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংস্থার (জাসাস) সেক্রেটারি আরিফুর রহমান বকুকে গ্রেফতার করেছে পুলিশ।  

শুক্রবার (২ সেপ্টেম্বর) দুপুরে ফরিদপুরের কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এম এ জলিল গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) দিবাগত রাত পৌনে ১টার দিকে শহরের গোয়ালচামট খোদাবক্স রোডের বাড়ি থেকে তাকে গ্রেফতার করে কোতোয়ালি থানায় নিয়ে যায় পুলিশ। পুরাতন একটি মামলার গ্রেফতারি পরোয়ানা থাকায় তাকে গ্রেফতার করা হয় বলে জানায় পুলিশ।

পুলিশ জানান, ২০১২ সালে দায়েরকৃত একটি চাঁদাবাজি মামলার আসামি ছিলেন আরিফুর রহমান বকু। ওই মামলায় তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়।

বকুর ভাই আবিদুর রহমান জানান, ২ হাজার কোটি টাকা পাচারের মামলার প্রধান আসামি খন্দকার মোহতেশাম হোসেন বাবরের সময়কালে তার নির্দেশে এ মিথ্যা চাঁদাবাজি মামলা দায়ের করা হয়েছিল। তবে বৃহস্পতিবার রাতে তাকে গ্রেফতারের সময় পুলিশ আদালতের কোনো পরোয়ানা দেখায়নি। সাদা পোশাকে তিনজন পুলিশ এসে তাকে নিয়ে যেতে চাইলে তারা বাধা দেন। পরে পোশাক পরিহিত পুলিশের আরেকটি দল এসে গ্রেফতার তালিকায় তার নাম রয়েছে জানিয়ে তাকে নিয়ে যায়।

কোতোয়ালি থানার ওসি এম এ জলিল জানান, আদালতের পরোয়ানা থাকায় তাকে গ্রেফতার করা হয়েছে। দুপুরে তাকে আদালতে চালান করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৫১৫ ঘণ্টা, সেপ্টেম্বর ০২, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।