ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

সিরাজগঞ্জে সংঘর্ষের ঘটনায় বিএনপির শতাধিক নেতাকর্মীর নামে মামলা 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫১ ঘণ্টা, সেপ্টেম্বর ২, ২০২২
সিরাজগঞ্জে সংঘর্ষের ঘটনায় বিএনপির শতাধিক নেতাকর্মীর নামে মামলা 

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জে বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত সমাবেশকে ঘিরে পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনায় দলটির শতাধিক নেতাকর্মীর নামে মামলা হয়েছে। এ ঘটনায় দুজনকে গ্রেফতার করেছে পুলিশ।

 

শুক্রবার (২ সেপ্টেম্বর) ভোর রাতে সদর থানার উপ-পরিদর্শক (এসআই) শাহ্ আলম বাদী হয়ে মামলাটি দায়ের করেন।  

মামলায় বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও জেলা বিএনপির সাধারণ সম্পাদক সাইদুর রহমান বাচ্চু, সহ-সভাপতি অমর কৃষ্ণ দাস, যুগ্ম সম্পাদক রাশেদুল হাসান রঞ্জনসহ বিএনপি ও এর অঙ্গ সহযোগী সংগঠনের ১১০ নেতাকর্মীকে আসামি করা হয়েছে।  

এর আগে বৃহস্পতিবার রাতে অভিযান চালিয়ে সদর উপজেলার ছোনগাছা ইউপির পূর্বগুপিরপাড়ার খায়রুল ইসলাম (১৯) ও শিয়ালকোল ইউপির সারটিয়া গ্রামের মেহেদী হাসানকে (২৮) আটক করা হয়। পরে তাদের গ্রেফতার দেখানো হয়।  

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হুমায়ুন কবির শুক্রবার বিকেলে মামলা দায়েরের বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেছেন।  

বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী পালন উপলক্ষে শহরের ভাসানী মিলনায়তনে সমাবেশকে ঘিরে উত্তেজনার একপর্যায়ে পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়ে দলটির নেতাকর্মীরা। এ সময় উভয়পক্ষের ধাওয়া-পাল্টা ধাওয়া ও ইট-পাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে। পরিস্থিতি নিয়ন্ত্রণে টিয়ার শেল ও রাবার বুলেট নিক্ষেপ করে পুলিশ। এ সংঘর্ষের ঘটনায় ‍গুলিবিদ্ধসহ ২০ জনেরও বেশি আহত হয় বলে বিএনপির পক্ষ থেকে দাবি করা হয়।

অপরদিকে একই ঘটনায় ৭ পুলিশ সদস্যও আহত হয়েছে বলে দাবি করেছেন অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. জসিম উদ্দিন।  

বাংলাদেশ সময়: ১৮৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ০২, ১০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।