ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

রাজনীতি

ছাত্রলীগকে সংবর্ধনা, বাধ্য হয়ে বন্ধ রাখা হলো দুটি স্কুল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩১ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০২২
ছাত্রলীগকে সংবর্ধনা, বাধ্য হয়ে বন্ধ রাখা হলো দুটি স্কুল

লক্ষ্মীপুর: জেলা ছাত্রলীগের নবগঠিত কমিটির নেতৃবৃন্দকে সংবর্ধনা দেওয়া হয়েছে। এ আয়োজনের কারণে শহরের দুটি শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ করে দেওয়ার অভিযোগ উঠেছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শাজাহান খান।

সোমবার (১২ সেপ্টেম্বর) সকাল ১০টা থেকে লক্ষ্মীপুর বালিকা বিদ্যা নিকেতন মাঠে সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করে সদর উপজেলা ও সরকারি কলেজ ছাত্রলীগ। বন্ধ রাখা শিক্ষা প্রতিষ্ঠানগুলোর মধ্যে একটি প্রাথমিক, অপরটি মাধ্যমিক।

স্কুল বন্ধ রাখায় শিক্ষা কার্যক্রম বঞ্চিত হয় দুই প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। বৃষ্টিতে ভিজে স্কুলে এসে পাঠ পরিক্রমা না চলায় ক্ষোভ প্রকাশ করে অভিভাবক ও শিক্ষার্থীরা।

স্কুল দুটির কর্তৃপক্ষ বলছে, সংবর্ধনা অনুষ্ঠানের ব্যাপারে তাদের আগে থেকে কেউ জানায়নি।

জানা গেছে, জেলা ছাত্রলীগের নব-গঠিত কমিটির সভাপতি মো. সাইফুল ইসলাম রকি ও সাধারণ সম্পাদক মো. শাহাদাত হোসেন ভূইয়াসহ সকল নেতৃবৃন্দের সংবর্ধনা অনুষ্ঠান বেলা ১১টায় শুরু হওয়ার কথা। কিন্তু সেটি শুরু হয় দুপুর ২টায়। সংবর্ধনাকে ঘিরে সকাল নয়টা থেকে জেলার বিভিন্ন উপজেলা ও ইউনিয়ন থেকে বিপুল নেতাকর্মী লক্ষ্মীপুর বালিকা বিদ্যা নিকেতনের মাঠে জড়ো হন। এতে লক্ষ্মীপুর বালিকা বিদ্যা নিকেতন ও মধ্য বাঞ্চানগর এন আহমদীয়া প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের পাঠদান বন্ধ থাকে।

এছাড়া প্রধান অতিথিসহ সংবর্ধনাকৃত অতিথিদের বরণ করতে লক্ষ্মীপুর-নোয়াখালী মহাসড়কে ঘণ্টাব্যাপী অবস্থান নেন নেতাকর্মীরা। এতে আটকা পড়ে যাত্রীবাহী বাসসহ পণ্যবাহী অসংখ্য গাড়ি। অনুষ্ঠানস্থলে ড্রোনও ওড়ানো হয়।

প্রধান অতিথি হিসেবে শাজাহান খান ছাড়াও বিশেষ অতিথি হিসেবে ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সংসদ সদস্য অ্যাডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়নসহ শীর্ষস্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দ।

লক্ষ্মীপুর বালিকা বিদ্যা নিকেতন প্রধান শিক্ষক আলমগীর আলম বলেন, অন্য সময় সমাবেশ হলে আমাদেরকে আগে জানানো হতো। কিন্তু এবারের সংবর্ধনা অনুষ্ঠান সম্পর্কে আমাদেরকে কেউ কিছু জানানো হয়নি। সকালে বৃষ্টিতে ভিজে শিক্ষার্থীরা বিদ্যালয়ে আসার পর দুই ঘণ্টা পাঠদান করা হয়েছে। এরপর মাইকের আওয়াজে আর সম্ভব হয়নি। তাই বাধ্য হয়ে শিক্ষার্থীদের ছুটি দেওয়া হয়েছে।

মধ্য বাঞ্চানগর এন আহমদীয়া প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবিদা নাজমীন বলেন, আমাকে রোববার (১১ সেপ্টেম্বর) ছাত্রলীগের পক্ষ থেকে অনুষ্ঠান সম্পর্কে জানানো হয়েছে। তাই শিক্ষার্থীদের সংরক্ষিত ছুটি দেওয়া হয়েছে।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. ইমরান হোসেন বলেন, বিষয়টি খতিয়ে দেখে ব্যবস্থা ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৭২৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০২২
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।