ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

৯ বছর পর ধামরাই আ.লীগের নতুন কমিটি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩২১ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০২২
৯ বছর পর ধামরাই আ.লীগের নতুন কমিটি

সাভার (ঢাকা): দীর্ঘ নয় বছর পর ঢাকার ধামরাই উপজেলা আওয়ামী লীগের নতুন কমিটি ঘোষণা করা হয়েছে। এতে সাবেক সংসদ সদস্য এম এ মালেককে সভাপতি ও গোলাম কবিরকে সাধারণ সম্পাদক করা হয়েছে।

বুধবার (১৪ সেপ্টেম্বর) হার্ডিঞ্জ উচ্চ বিদ্যালয় ও কলেজের মাঠে ত্রিবার্ষিক সম্মেলন শেষে এ কমিটি ঘোষণা করেন কেন্দ্রীয় নেতারা।

আওয়ামী লীগের ঢাকা জেলার সভাপতি বেনজির আহমেদ বলেন, সবার মতামতের ভিত্তিতে ধামরাই উপজেলা আওয়ামী লীগের নতুন কমিটি ঘোষণা করা হয়েছে।

এর আগে গত ২৭ আগস্ট আওয়ামী লীগের বর্ধিত সভায় সম্মেলনের তারিখ ঘোষণা করা হয়।

দলীয় সূত্রে জানা গেছে, বুধবার বেলা ১১টায় ধামরাই হার্ডিঞ্জ উচ্চ বিদ্যালয় ও কলেজের মাঠে সম্মেলনের উদ্বোধন করেন ঢাকা জেলা আওয়ামী লীগের সভাপতি ও ঢাকা-২০ আসনের সংসদ সদস্য বেনজির আহমেদ। প্রধান অতিথি ছিলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। সম্মেলনের প্রথম অধিবেশন শেষে বিকেলে কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়। এরপর বেনজির আহমেদ সভাপতিত্ব গ্রহণ করেন। এরপর বিনা প্রতিদ্বন্দ্বিতায় সাবেক সংসদ সদস্য ও উপজেলা আওয়ামী লীগের সদ্য বিদায়ী সভাপতি এম এ মালেককে পুনরায় সভাপতি হিসেবে ঘোষণা করেন। এছাড়া সাধারণ সম্পাদক হিসেবে পৌর আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র গোলাম কবির মোল্লা, উপজেলা আওয়ামী লীগের সদ্য বিদায়ী সাধারণ সম্পাদক সাখাওয়াত হোসেন সাকু, উপজেলা কমিটির যুগ্ম-সাধারণ সম্পাদক খালেদ মাসুদ খান লাল্টু ও উপজেলা ভাইস চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক সিরাজ উদ্দিন সিরাজের নাম আসে। এরপর তাদের মধ্যে সমঝোতার জন্য কিছুটা সময় দেওয়া হয়। তবে তারা সমঝোতায় ব্যর্থ হওয়ায় কেন্দ্রের শীর্ষ নেতারা আলোচনা করে গোলাম কবির মোল্লাকে সাধারণ সম্পাদক, সাখাওয়াত হোসেন সাকুকে সহ-সভাপতি ও  খালেদ মাসুদ খান লাল্টুকে ১ নম্বর যুগ্ম-সাধারণ সম্পাদক ঘোষণা দেন। এছাড়া বাকি একজনকে জেলা কমিটিতে পদ দেওয়ার ঘোষণা দেন। এরপরেই সম্মেলনের সমাপ্তি ঘোষণা করা হয়।

এর আগে ২০১৩ সালে অনুষ্ঠিত উপজেলা আওয়ামী লীগের সম্মেলনে এম এ মালেককে সভাপতি ও সাখাওয়াত হোসেন সাকুকে সাধারণ সম্পাদক নির্বাচিত হন। ওই সময় সংসদ সদস্য ছিলেন বেনজির আহমেদ। পরের বছর দশম জাতীয় সংসদ নির্বাচনে ঋণ খেলাপি হওয়ায় প্রার্থিতা থেকে বাতিল বাদ পড়েন তিনি। ওই সময় সংসদ নির্বাচনে মনোনয়ন পান উপজেলা আওয়ামী লীগের সভাপতি এম এ মালেক। এরপর থেকেই দুই শীর্ষ নেতার মধ্যে বিরোধিতা শুরু হয়। এরপর কয়েকবার কমিটি গঠনের চেষ্টা হলেও তা ভেস্তে যায়। অবশেষে কেন্দ্রের হস্তক্ষেপে নতুন কমিটি ঘোষণা হল।

বাংলাদেশ সময়: ২৩২১ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০২২
এসএফ/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।