ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

রাজনীতি

‌‘কার বক্তব্য সঠিক জ্বালানি উপদেষ্টা না তথ্যমন্ত্রীর’

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৬ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০২২
‌‘কার বক্তব্য সঠিক জ্বালানি উপদেষ্টা না তথ্যমন্ত্রীর’

ঢাকা: ইসলামী আন্দোলন বাংলাদেশের মহাসচিব প্রিন্সিপাল হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ বলেছেন, বিদ্যুৎ নিয়ে সরকারের জ্বালানি উপদেষ্টার ‘দিনের বেলায় বিদ্যুৎ ব্যবহার বন্ধ রাখার শপথ নিতে হবে’ এ ধরনের বক্তব্য জনগণের সঙ্গে তামাশার শামিল। জ্বালানি উপদেষ্টার বক্তব্যে দেশবাসী যখন ক্ষুব্ধ, তখন তথ্যমন্ত্রী মালিশ দিয়ে বলছেন, দিনের বেলায় বিদ্যুৎ ব্যবহার বন্ধের সিদ্ধান্ত হয়নি।

তাহলে কার বক্তব্য সঠিক?

মঙ্গলবার (২৫ অক্টোবর) বিকেলে পুরানা পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে চলমান রাজনৈতিক পরিস্থিতি পর্যালোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি আরও বলেন, দেশের জনগণকে তারা খেলার পুতুল বানিয়েছে। নিত্যপণ্যের কষাঘাতে জনগণের জীবন অস্থির করে তুলেছে। এর মধ্যে চিনি সিন্ডিকেটে জনগণের জীবন নাভিশ্বাস হয়ে উঠেছে।

মহাসচিব বলেন, মাছধরা নিষিদ্ধ সময়ে জেলেদের জন্য বরাদ্দকৃত চাল সরকারদলীয় স্থানীয় নেতারা ভাগ করে নিয়ে জেলেদের বঞ্চিত করে। এভাবে তৃণমূলসহ সর্বত্র দুর্নীতির অভয়ারণ্যে পরিণত হয়েছে দেশ। সীমাহীন লুটপাট, দুর্নীতি, অপশাসনের মাধ্যমে ভোট ডাকাত সরকার দেশকে দুর্ভিক্ষের দিকে নিয়ে যাচ্ছে। অবৈধভাবে কুক্ষিগত করে রাখা গদি হারানোর ভয়ে সরকার এবং আওয়ামী সন্ত্রাসীরা দিশেহারা হয়ে পড়েছে। সরকার দেশকে দেউলিয়া করেছে। এতদিন রিজার্ভ নিয়ে বড়াই করলেও ৪২ বিলিয়ন ডলার কোথায় তা নিয়ে প্রধানমন্ত্রী কিছু বলছেন না।

এ সময় উপস্থিত ছিলেন দলের যুগ্ম মহাসচিব ইঞ্জিনিয়ার আশরাফুল আলম, সহকারী মহাসচিব মাওলানা ইমতিয়াজ আলম, প্রচার ও দাওয়াহ বিষয়ক সম্পাদক মাওলানা আহমদ আবদুল কাইয়ূম, মাওলানা লোকমান হোসাইন জাফরী, আলহাজ্ব হারুন অর রশিদ, মুক্তিযোদ্ধা আবুল কাশেম, মাওলানা এবিএম জাকারিয়া, এম বরকত উল্লাহ লতিফ, মাওলানা খলিলুর রহমান, মাওলানা দেলাওয়ার হোসাইন সাকী প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৮৩০ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০২২
এমএইচ/এজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।