ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

রাজনীতি

সিত্রাং-এ মৃত্যু, মির্জা ফখরুলের শোক

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩২ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০২২
সিত্রাং-এ মৃত্যু, মির্জা ফখরুলের শোক

ঢাকা: ঘূর্ণিঝড় সিত্রাং-এর তীব্র আঘাতে এ পর্যন্ত প্রাপ্ত তথ্যমতে উপকূলীয় ১৬ জেলায় ৩৫ জনের মৃত্যু এবং অনেক মানুষ আহত হওয়াসহ মানুষের ঘরবাড়ি, রাস্তাঘাট, গাছপালা ধ্বংস হওয়ার ঘটনায় গভীর শোক, দুঃখ ও উদ্বেগ প্রকাশ করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মঙ্গলবার (২৫অক্টোবর) দিবাগত রাতে এক বিবৃতিতে তিনি বলেন, উপকূলীয় এলাকা সমূহে প্রবল ঘূর্ণিঝড় 
 সিত্রাং-এর আঘাতে মানুষের জীবন ও সম্পদ বিপন্ন হয়েছে, প্রাণহানীসহ ৩৫ জনের মৃত্যু ও অনেক মানুষ আহত হয়েছেন।

শত শত মানুষ ঘরবাড়ি হারিয়ে গৃহহীন হয়ে পড়েছেন। সিত্রাং-এর মতো প্রাকৃতিক দুর্যোগে ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত অঞ্চলসমূহের জনগণের প্রতি আমি সহমর্মিতা জানাচ্ছি।  

তিনি বলেন, ঘূর্ণিঝড়ের করাল গ্রাসে উপকূলবাসীরা এখন বিপর্যস্ত ও দিশেহারা। ঘূর্ণিঝড় কবলিত এলাকার মানুষের সাহায্যার্থে দ্রুত উদ্যোগ গ্রহণ করা অত্যন্ত জরুরি। অবিলম্বে উপদ্রুত এলাকার মানুষের কাছে সরকারি পর্যাপ্ত ত্রাণ সামগ্রী পৌঁছাতে হবে, মানুষ সীমাহীন কষ্টে রয়েছে।  

তিনি বলেন, বিএনপি’র সকল পর্যায়ের নেতাকর্মীদের আহ্বান জানাচ্ছি তারা যেন নিজ নিজ সামর্থ্য নিয়ে ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়ান। পাশাপাশি সমাজের সচ্ছল ব্যক্তিদেরকেও উপদ্রুত এলাকায় অসহায় মানুষদের পাশে দাঁড়ানোর আহ্বান জানাচ্ছি।

বাংলাদেশ সময়: ১০৩০ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০২২ 
এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।