ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

রাজনীতি

মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নে আ.লীগের বিকল্প নেই: খাদ্যমন্ত্রী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৫ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০২২
মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নে আ.লীগের বিকল্প নেই: খাদ্যমন্ত্রী

নওগাঁ: মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন করতে আ.লীগের বিকল্প নেই। দেশের উন্নয়নের জন্য শেখ হাসিনাকে আবারও নির্বাচিত করার আহ্বান জানিয়েছেন খাদ্যমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা সাধন চন্দ্র মজুমদার।

শনিবার (২৯ অক্টোবর) দুপুরে সাপাহার উপজেলার আশড়ন্দ উচ্চ বিদ্যালয় মাঠে ৪ নম্বর আইহাই ইউনিয়ন মহিলা আওয়ামী লীগের ত্রি- বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এ মন্তব্য করেন মন্ত্রী।

খাদ্যমন্ত্রী বলেন,স্বাধীনতা বিরোধীরা ১৯৭১ সালের ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের সদস্যদের হত্যা করে। সেই ঘাতক চক্রকে আশ্রয়-প্রশ্রয় দিয়ে মন্ত্রী বানিয়েছিলেন জিয়াউর রহমান। শুধু তাই নয় বঙ্গবন্ধু হত্যার বিচার বন্ধ করতে ইনডেমনিটি বিল পাস করেছিলেন জিয়া।

শেখ হাসিনা প্রতিজ্ঞা করেছেন গৃহহীন সব মানুষের জন্য তিনি গৃহ নির্মাণ অব্যাহত রাখবেন। একজন মানুষও বাংলাদেশে গৃহহীন থাকবে না বলে উল্লেখ করেন সাধন চন্দ্র মজুমদার।

মুক্তিযুদ্ধে জিয়াউর রহমানের অংশগ্রহণের বিষয়ে খাদ্যমন্ত্রী বলেন, মুক্তিযুদ্ধের সময় জিয়াউর রহমান পাকবাহিনীর কাছে যুদ্ধের তথ্য পাচার করতেন। বেগম জিয়া সে কারণেই পাকবাহিনীর কাছে নিরাপদ হেফাজতে ছিলেন।
শেখ হাসিনাকে মানবিক নেতা উল্লেখ করে মন্ত্রী বলেন, করোনাকালে যখন মানুষের আয় রোজগার ছিল না তখন তিনি দেশের সব শ্রেণিপেশার মানুষকে সহায়তা দিয়েছেন। দেশের মানুষের জন্য বিএনপি বা তার নেতাদের কোনো ভূমিকা ছিল না বলেও উল্লেখ করেন তিনি।  

আইহাই ইউনিয়ন মহিলা আওয়ামী লীগের সভাপতি মৌসুমি আক্তার ঝিনুকের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তৃতা করেন সাপাহার উপজেলা আওয়ামী লীগের সভাপতি শামসুল আলম শাহ চৌধুরী, সাধারণ সম্পাদক মাসুদ রেজা সারোয়ার এবং ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সাদেকুল ইসলাম।

সম্মেলন উদ্বোধন করেন সাপাহার উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি ফাহিমা বেগম।

প্রধান বক্তা ছিলেন সাপাহার উপজেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইস্ফাত জেরিন মিনা।

বাংলাদেশ সময়: ১৬৩৬ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০২২
এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।