ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

রাজনীতি

মামলাকে বিরোধী দল দমনের হাতিয়ার করা হচ্ছে: মির্জা ফখরুল 

স্পেশাল করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২১ ঘণ্টা, নভেম্বর ১, ২০২২
মামলাকে বিরোধী দল দমনের হাতিয়ার করা হচ্ছে: মির্জা ফখরুল  গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে সংবাদ সম্মেলনে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর

ঢাকা: মামলাকে বিরোধী দল দমনের হাতিয়ার হিসেবে ব্যবহার করা হচ্ছে অভিযোগ করে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রীর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।  

মঙ্গলবার (১ নভেম্বর) বিকেলে গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এ নিন্দা জানান।

 

মির্জা ফখরুল বলেন, আমরা সবাই জানি যে শুধুমাত্র রাজনৈতিক কারণে দেশনেত্রী খালেদা জিয়াকে গৃহে অন্তরীণ করে রাখা হয়েছে। রাজনৈতিক কারণে মিথ্যা মামলা দিয়ে ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে বিদেশে থাকতে বাধ্য করা হচ্ছে। একই সঙ্গে তার সহধর্মিণী (ডা. জোবায়দা রহমান) যিনি একেবারেই রাজনীতির সঙ্গে জড়িত নন, তিনি একজন পেশাজীবী; শুধুমাত্র জিয়া পরিবারের বধু হওয়ার কারণে তার বিরুদ্ধে এই মামলা এবং গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে।  

তিনি বলেন, আওয়ামী লীগ সরকার শুরু থেকে রাজনৈতিক প্রতিহিংসা এবং দেশনেত্রী খালেদা জিয়াকে ও তারেক রহমানকে রাজনীতি থেকে দূরে সরিয়ে রাখার জন্য তাদের বিরুদ্ধে অসংখ্য মামলা দিয়েছে। শুধু তাদেরকেই নয় যারাই বিরোধী দল করছে বিশেষ করে বিএনপির সঙ্গে যারা জড়িত তাদের বিরুদ্ধে মিথ্যা মামলা দেওয়া হয়েছে। মামলাটাকে তারা একটা অস্ত্র হিসেবে নিয়েছে বিরোধী দলকে দমন করার জন্যে এবং দেশে একটা বিরাজনীতিকীকরণের জন্যে। আমরা এর তীব্র নিন্দা জানাচ্ছি এবং অবিলম্বে গ্রেফতারি পরোয়ানা ও মামলা প্রত্যাহারের দাবি জানাচ্ছি।  

এক প্রশ্নের জবাবে মির্জা ফখরুল বলেন, মামলা দিয়ে জেল দিয়ে কখনো রাজনীতি বন্ধ করা যায় না। এটা পাকিস্তান আমল থেকে দেখে এসেছি। আওয়ামী লীগের নেতারা ভালো করেই জানেন।

বাংলাদেশ সময়: ১৭১৯ ঘণ্টা, নভেম্বর ০১, ২০২২
এমএইচ/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।