ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

১০ ডিসেম্বর সর্বোচ্চ ত্যাগ স্বীকারে প্রস্তুত থাকতে হবে: সালাম

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৭ ঘণ্টা, নভেম্বর ৬, ২০২২
১০ ডিসেম্বর সর্বোচ্চ ত্যাগ স্বীকারে প্রস্তুত থাকতে হবে: সালাম

ঢাকা: আগামী ১০ ডিসেম্বর ঢাকার মহাসমাবেশে বাধা এলে তার জন্য সর্বোচ্চ ত্যাগ স্বীকারে প্রস্তুত থাকতে দলীয় নেতাকর্মীদের প্রতি আহ্বান জানিয়েছেন ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আব্দুস সালাম।

রোববার (৬ নভেম্বর) শ্যামপুরের ধোলাইপাড় বাসস্ট্যান্ডের আনম সাইফুল ইসলামের রাজনৈতিক কার্যালয়ে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির শ্যামপুর থানা বিএনপি ও সহযোগী সংগঠনের এক যৌথ কর্মীসভায় সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন।


 
আব্দুস সালাম বলেন, আগামী ১০ ডিসেম্বরই যে জনগণের দাবি আদায়ের আন্দোলন ফাইনাল হয়ে যাবে এমন কোনো কথা না। এর আগেও হতে পারে। আবার এর পরেও হতে পারে। তবে ঢাকার ১০ ডিসেম্বরের সমাবেশের কথা শুনেই কিন্তু সরকারের পেট খারাপ হয়ে গেছে।

তিনি বলেন, দেশের অর্থনৈতিক অবস্থা খুবই খারাপ। এ অবস্থায় আমরা চাই না আন্দোলন শুরু হলে অর্থনীতির অবস্থা আরও খারাপ হোক। আমরা পরিষ্কার করে বলতে চাই, আমরা কোনো মারামারি চাই না, কাটাকাটি চাই না, হানাহানি চাই না, আমরা চাই শান্তিপূর্ণ আন্দোলন। আমাদের দাবি নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন কিন্তু ওনারা (আওয়ামী লীগ) যদি জোর করে ওনাদের অধীনে নির্বাচন করতে চান। তাহলে ওনারা (আওয়ামী লীগ) কেয়ারটেকার সরকারের দাবিতে আন্দোলনের জন্য যা যা করেছেন আমরা তা তা করবো। ১৯৯৬ সালে আওয়ামী লীগ ও জামায়াতে ইসলামী মিলে খালেদা জিয়ার অধীনে নির্বাচন হবে না বলে কেয়ারটেকার সরকারের দাবিতে আন্দোলনের নামে যা যা করেছেন, আমরাও তাই করবো।

আব্দুস সালাম বলেন, বিএনপি দেশে কোনো অশান্তি সৃষ্টি করতে চায় না, করছেও না। আমরা শান্তিপূর্ণ সমাবেশ দিচ্ছি আর আওয়ামী লীগ সমাবেশ বানচালের জন্য বিশৃঙ্খলা সৃষ্টি করছে। পরিবহন ধর্মঘট করে হোন্ডা মিছিল করে অস্থিতিশীল পরিস্থিতি তৈরি করছে। তবে আমরা সবসময় দেশের জনগণের কথা মনে করে ছাড় দিয়ে আসছি। আমরা বিশৃঙ্খলা করছি না। আমাদের উসকাইয়া দিলে আমরা কিন্তু ছাড়বো না।

কর্মীসভায় আরও বক্তব্য রাখেন ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির যুগ্ম আহ্বায়ক আ ন ম সাইফুল ইসলাম, সদস্য ফরহাদ হোসেন, সাবেক কাউন্সিলর মোজাম্মেল হোসেন, ঢাকা মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিকুল ইসলাম সেন্টু, সাধারণ সম্পাদক মো. জাকির হোসেন, ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রদলের সদস্য সচিব নিয়াজ মাহমুদ নিলয়, সিনিয়র যুগ্ম আহ্বায়ক রাজু আহমেদ, স্বেচ্ছাসেবক দল কেন্দ্রীয় কমিটির সাবেক সদস্য ৪৭ নম্বর ওয়ার্ড বিএনপির সভাপতি মো. নূরুল ইসলাম ইসলাম, স্বেচ্ছাসেবক দল কেন্দ্রীয় কমিটির সাবেক সদস্য, শ্যামপুর থানা স্বেচ্ছাসেবক দলের সাবেক সহ-সভাপতি তরিকুল ইসলাম পলাশ, ঢাকা মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক দলের সাবেক সিনিয়র যুগ্ম আহ্বায়ক মো. নাসির মোল্লা, ৫১ নম্বর ওয়ার্ড বিএনপির সভাপতি ইমতিয়াজ আহমেদ টিপু, সদস্য সচিব মো. আলী মান্নান প্রমুখ।

জাগপা নেতার বিএনপিতে যোগদান
 
জাগপার কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ও ঢাকা মহানগরের সাধারণ সম্পাদক সানাউল্লাহ সানু রোববার অর্ধশতাধিক নেতাকর্মী নিয়ে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আব্দুস সালাম ও ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির যুগ্ম আহ্বায়ক আ ন ম সাইফুল ইসলামের হাতে ফুল দিয়ে বিএনপিতে যোগদান করেন।

বাংলাদেশ সময়: ১৯২৭ ঘণ্টা, নভেম্বর ০৬, ২০২২
এমএইচ/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।