ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

সর্বদলীয় জাতীয় সরকারের দাবি ন্যাপ ভাসানীর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩০ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০২২
সর্বদলীয় জাতীয় সরকারের দাবি ন্যাপ ভাসানীর

ঢাকা: চলমান রাজনৈতিক ও নির্বাচন সংকট নিরসনে নির্বাচনকালীন সর্বদলীয় জাতীয় সরকারের দাবি জানিয়েছে ন্যাপ ভাসানী।

বৃহস্পতিবার (১৭ নভেম্বর) জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত এক সমাবেশে এ দাবি জানান সংগঠনটির চেয়ারম্যান বঙ্গদীপ এমএ ভাসানী।

 

মাওলানা ভাসানীর ৪৬তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে এ সমাবেশের আয়োজন করে ন্যাপ ভাসানী ও ভোটার মঞ্চ।

সমাবেশে সভাপতির বক্তব্যে বঙ্গদীপ এমএ ভাসানী বলেন, আজকে আমরা এখানে উপস্থিত হয়েছি মাওলানা ভাসানীকে শ্রদ্ধা নিবেদন করা জন্য। পাশাপাশি দেশের চলমান যে সংকট, সেটি নিরসন করে দেশ ও জাতিকে কীভাবে মুক্তি দেওয়া যায় সে লক্ষ্যে।

তিনি আরো বলেন, আজকে নির্বাচনকে কেন্দ্র করে দুটি দলের মাঠ দখলের যে চেষ্টা চলছে, আমি মনে করি সমগ্র দেশবাসী এ নিয়ে শঙ্কিত। এরই মধ্যে দেশের বহু জায়গায় হামলা হচ্ছে এবং মানুষ মারা যাচ্ছে। আমরা বলতে চাই, আমরা এই ধরনের হাঙ্গামা দেখতে চাই না। আমরা চাই, এমন একটি নির্বাচন, যে নির্বাচনে সর্বদলীয় সংসদের পথ উন্মুক্ত থাকবে।

এমএ ভাসানী আরো বলেন, আজকে আওয়ামী লীগ মাঠ দখলের যে চেষ্টা করছে, সমগ্র দেশবাসী এ নিয়ে শঙ্কিত। যে কোনো সময় দেশ সংঘাতের দিকে চলে যেতে পারে। এ জন্য আমি সেনাবাহিনীকে আহ্বান করব, আপনারা সজাগ থাকুন। আজকে সারাদেশে অস্ত্রের ঝনঝনানি চলছে। এখানে সেনাবাহিনীকে সম্পৃক্ত করে যৌথ অভিযান চালিয়ে অবৈধ অস্ত্র উদ্ধার করা হোক। তা না হলে আগামী দিনে দেশ একটি বিপর্যয়ের মুখে চলে যাবে।

চলমান অর্থনৈতিক সংকটের জন্য সমাজ ব্যবস্থাকে দায়ী করে তিনি আরো বলেন, দেশের বিভিন্ন খাতে যে অপচয় হচ্ছে, ঘুষ-দুর্নীতি হচ্ছে, অবৈধ টাকা পাচার হচ্ছে এগুলো এ অর্থনৈতিক সংকটের জন্য দায়ী। আমাদের দেশে আইনের শাসন পুরোপুরি নেই। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে আরো যথাযথ ভূমিকায় অবতীর্ণ হতে হবে।  

এ সময় তিনি রাজনৈতিক ও নির্বাচন সংকট নিরসনে নির্বাচনকালীন সর্বদলীয় জাতীয় সরকার গঠনের দাবিতে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান।

সমাবেশে আরো বক্তব্য রাখেন বাংলাদেশ কনজারভেটিভ পার্টির সভাপতি আনিসুর রহমান দেশ, বেঙ্গল কৃষক সমিতির আহ্বায়ক মোহাম্মদ মাসুম, বাংলাদেশ বেকার সমাজের সভাপতি মো. হাসান, ন্যাপ ভাসানীর মহাসচিব আবু সালেহ মোহাম্মদ সেলিম, জাতীয় স্বাধীনতা পার্টির চেয়ারম্যান মিজানুর রহমান মিজু, জনতা সাংস্কৃতিক পরিষদের সাধারণ সম্পাদক মো. বাদশা।

বাংলাদেশ সময়: ১৬২৯ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০২২
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।