ঢাকা, বৃহস্পতিবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

পরিবহন র্ধমঘট

ট্রলারে সুনামগঞ্জ থেকে সিলেটে বিএনপি নেতারা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৪ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০২২
ট্রলারে সুনামগঞ্জ থেকে সিলেটে বিএনপি নেতারা

সুনামগঞ্জ: পরিবহন র্ধমঘটের মধ্যেও বাধা মানতে নারাজ বিএনপির নেতাকর্মীরা। সিলেট আলীয়া মাদরাসা মাঠে পূর্ব ঘোষিত শনিবারের (১৯ নভেম্বর) গণসমাবেশ সফল করতে এবার ট্রলারে ভর করে ছুটে চলছেন তারা।

সুনামগঞ্জের ১২টি উপজেলার বিএনপি নেতাকর্মীরা এবার পরিবহন র্ধমঘটের কারণে সড়ক পথে না গিয়ে নৌকায় চড়ে নদীপথে ছুটছেন সিলেটে। বৃহস্পতিবার (১৭ নভেম্বর) সকালে পরিবহন র্ধমঘট ডাক দেওয়ায় দুপুর থেকেই সড়ক পথে না গিয়ে জেলার তাহিরপুর, জামালগঞ্জ, র্ধমপাশা, মধ্যনগর, দিরাই, শাল্লা, বিশ্বম্ভরপুর, সুনামগঞ্জ সদর, দোয়ারা বাজার ও ছাতকসহ ১২টি উপজেলা থেকে প্রয়োজনীয় খাবার, পোশাক ও বিছানাপত্রসহ ট্রলার নিয়ে সিলেটের উদ্দেশ্য রওনা করেছেন হাজার হাজার বিএনপি নেতাকর্মী। এর আগে বিভিন্ন যানবাহনে সারাদিন ও রাতে সিলেটে পৌঁছেছেন বিএনপি নেতাকর্মীরা।

শুক্রবার (১৮ নভেম্বর) দুপুরে জেলার তাহিরপুর উপজেলা থেকে সিলেটের উদ্দেশ্য রওনা দেওয়া উপজেলা ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক রুবেল মিয়া জানান, পরিবহন র্ধমঘটের ডাক দেওয়ায় বৃহস্পতিবার দুপুরে তাহিরপুর উপজেলা থেকে কয়েক হাজার বিএনপি ও সহযোগি সংগঠন নেতাকর্মী সুনামগঞ্জ জেলা কৃষক দলের আহবায়ক ও বিএনপির সহ-সভাপতি আনিসুল হকের নেতৃত্ব নৌ পথে খাবারসহ প্রয়োজনীয় জিনিসপত্র নিয়ে সিলেটের উদ্দেশ্য রওনা হয়েছেন। রাতে ট্রলারে থেকেছি। তারা সবাই ট্রলারে থাকা খাওয়া সব করব। আমরা সিলেটের কাছে চলে এসেছি।

আনিসুল হক জানান, সরকারের নির্দেশেই দু’দিনের পরিবহন র্ধমঘটের ডাক দেওয়ার আসল উদ্দেশ্যই হল বিএনপির গণসমাবেশ বাধা সৃষ্টি করা। কিন্তু কোনো লাভ হবে না, সব বাধা অতিক্রম করে বিএনপি নেতা-কর্মীরা সিলেট আলীয়া মাদরাসা মাঠে পৌঁছাচ্ছে। আরও অনেকেই নদী পথে রওয়ানা হয়েছেন। তাহিরপুর, জামালগঞ্জ, র্ধমপাশা ও মধ্যনগর উপজেলা থেকে আমার নেতৃত্বে ৫ হাজারের বেশি নেতাকর্মী ও সমর্থক সিলেট এসেছেন।

সুনামগঞ্জ জেলা বিএনপি সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নুরুল ইসলাম নুরুল জানান, পরিবহন র্ধমঘটের নামে আমাদের পূর্ব ঘোষিত সমাবেশে বাধার সৃষ্টি করছে সরকার। আ.লীগ সরকার বিএনপি নেতকর্মদের সমাবেশে যেতে দিতে চায় না। কিন্তু আমাদের নেতাকর্মীরা বিভিন্ন যানবাহনে করে সিলেট চলে গেছে। পরিবহন ধর্মঘটের কারণে সুনামগঞ্জ থেকে ৮ হাজারের বেশি মোটরসাইকেল নিয়ে নেতা-কর্মীরা সুশৃঙ্খলভাবে সিলেট রওনা হয়েছেন। দেশের নাগরিক হিসেবে যাওয়ার পথে পুলিশ ও প্রশাসন আমাদেরকে সহযোগিতা করবে এমনটাই প্রত্যাশা করি। কিন্তু কোথাও যদি প্রতিবন্ধকতা তৈরি করা হয় তবে এর দায়-দায়িত্ব সংশ্লিষ্টদেরকেই নিতে হবে।

>>> আরও পড়ুন: সুনামগঞ্জে চলছে ৩৬ ঘণ্টা পরিবহন ধর্মঘট

বাংলাদেশ সময়: ১৬০৩ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০২২
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।