ঢাকা, বৃহস্পতিবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

আ.লীগের সম্মেলন: কাউন্সিলরদের জন্য বাসস্ট্যান্ডে থাকবে স্বেচ্ছাসেবক

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৩ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০২২
আ.লীগের সম্মেলন: কাউন্সিলরদের জন্য বাসস্ট্যান্ডে থাকবে স্বেচ্ছাসেবক

ঢাকা: আওয়ামী লীগের জাতীয় সম্মেলনের বিভিন্ন উপ-কমিটির প্রস্তুতি এগিয়ে চলেছে। আগামী ২৪ ডিসেম্বর এ সম্মেলন অনুষ্ঠিত হবে।

দলের ২২তম জাতীয় সম্মেলন উপলক্ষে গঠিত স্বেচ্ছাসেবক ও শৃঙ্খলা উপ-কমিটির সভা শুক্রবার (১৮ নভেম্বর) অনুষ্ঠিত হয়েছে। সভায় সিদ্ধান্ত হয়, সম্মেলনে সারাদেশ থেকে ঢাকায় আসা কাউন্সিলরদের সহযোগিতার জন্য প্রতিটি বাসস্ট্যান্ডে স্বেচ্ছাসেবক রাখা হবে।  

সভা শেষে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম এ কথা জানান। তিনি বলেন, আওয়ামী লীগের সম্মেলনকে কেন্দ্র করে সারা দেশ থেকে বয়োবৃদ্ধ কাউন্সিলররা ঢাকায় আসবেন। তাদের যাতে কোনো সমস্যা না হয়, সেজন্য প্রতিটি বাসস্ট্যান্ডে আমাদের স্বেচ্ছাসেবক থাকবেন। তারা একটা নির্দিষ্ট রংয়ের ড্রেস পরা থাকবেন। তারা সেখানে থেকে সবাইকে সহযোগিতা করবেন।

আওয়ামী লীগ সভাপতির ধানমণ্ডির রাজনৈতিক কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়। এ সভায় উপস্থিত ছিলেন স্বেচ্ছাসেবক ও শৃঙ্খলা উপ-কমিটির আহ্বায়ক আবুল হাসনাত আব্দুল্লাহ।

বাহাউদ্দিন নাছিম আরও বলেন, ২৪ ডিসেম্বরে আওয়ামী লীগের ২২তম জাতীয় সম্মেলন খুবই সাদামাটাভাবে অনুষ্ঠিত হবে। বৈশ্বিক ও দেশীয় অর্থনৈতিক অবস্থা চিন্তা করে আমরা এবার কোনো আলোকসজ্জা করব না। যেটুকু না করলেই নয়, শুধুমাত্র সেটুকুই হবে।  

তিনি বলেন, বিজয়ের মাসে এই সম্মেলন জাতির কাছে, বাংলাদেশের মানুষের কাছে ও আওয়ামী লীগের নেতা-কর্মীদের কাছে অত্যন্ত গুরুত্বপূর্ণ। বাংলাদেশের অর্জন, সাফল্য, গৌরবগাথা আওয়ামী লীগের নেতৃত্বে হয়েছে। আওয়ামী লীগের নেতা-কর্মীরা জীবন উৎসর্গ করেছেন। সেই সংগঠনের সম্মেলনকে ঘিরে দেশব্যাপী একটা অন্যরকম আনন্দ, উচ্ছ্বাস-উদ্দীপনা সৃষ্টি হয়েছে।

তিনি আরও বলেন, আওয়ামী লীগ হলো জনতার দল। অন্যায়, অবিচার অথবা ধ্বংসাত্মক কর্মকাণ্ড যারা করে, যারা জীবন নিয়ে ছিনিমিনি করতে চাইবে, যারা মানুষের জীবনকে লাশ বানিয়ে ফায়দা লুটতে চাইবে, তাদের আওয়ামী লীগের নেতা-কর্মীরা ঐক্যবদ্ধভাবে প্রতিহত করবে।

সাংবাদিকদের প্রশ্নের উত্তরে বাহাউদ্দিন নাছিম বলেন, এই মুহূর্তে আমরা সম্মেলন নিয়ে ব্যস্ত। আমরা বিএনপি জামায়াতকে নিয়ে ভাবতে চাই না। তাদের নিয়ে ভাবনা বা মাথাব্যথা কোনোটিই নেই আমাদের। তারা ১০ তারিখের সমাবেশ করতে যাচ্ছে, করবে। তবে তারা যদি সমাবেশের নামে আবার কোন অগ্নি-সন্ত্রাস করে, জনগণের কোনো ক্ষতি করে, সরকারি সম্পদ নষ্ট করে, তাহলে জনগণকে সঙ্গে নিয়ে উপযুক্ত জবাব দেওয়া হবে।

এ সময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের কার্যনিবাহী কমিটির সদস্য আনোয়ার হোসেন, কৃষক লীগের সভাপতি কৃষিবিদ সমীর চন্দ, স্বেচ্ছাসেবক লীগের ভারপ্রাপ্ত সভাপতি গাজী মেজবাউর হোসেন সাচ্চু, সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু প্রমুখ।  

বাংলাদেশ সময়:  ১৬১৮ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০২২
এসকে/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।