ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

রাজশাহীতে বিএনপির ২০০ নেতাকর্মীর নামে নাশকতার মামলা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৪ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০২২
রাজশাহীতে বিএনপির ২০০ নেতাকর্মীর নামে নাশকতার মামলা

রাজশাহী: নাশকতার পরিকল্পনার অভিযোগে রাজশাহীর গোদাগাড়ীতে বিএনপির ২০০ নেতাকর্মীর নামে মামলা করেছে পুলিশ।  

বৃহস্পতিবার (১৭ নভেম্বর) গভীর রাতে মামলাটি দায়ের করা হয়।

গোদাগাড়ী থানার উপ-পরিদর্শক (এসআই) মিজানুর রহমান খন্দকার বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

মামলায় আসামি হিসেবে গোদাগাড়ী পৌর বিএনপির সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান বিপ্লবসহ (৪৯) পাঁচজনের নাম উল্লেখ করা হয়েছে। অন্য আসামিরা হলেন- গোদাগাড়ী উপজেলার সদর পৌরসভার বুজরুকপাড়ার নাফিউল ইসলাম নাহিদ (৩৫), কেল্লাবারুইপাড়ার মো. আব্দুল্লাহ (৩২), ভগবন্তপুরের সজল রহমান (৩৩) ও বারুইপাড়ার নুর আলমের (৩৮)।  

তারা বিএনপি, যুবদল ও ছাত্রদলের স্থানীয় নেতাকর্মী। এ মামলায় তারাসহ আরও ২০০ জনকে অজ্ঞাত হিসেবে আসামি করা হয়েছে।

মামলার এজাহারে বলা হয়েছে, আগামী ৩ ডিসেম্বর রাজশাহীর ঐতিহাসিক মাদ্রাসা ময়দানে বিএনপির বিভাগীয় গণসমাবেশ অনুষ্ঠিত হতে যাচ্ছে। বিএনপির ওই গণসমাবেশকে কেন্দ্র করে গত বুধবার (১৬ নভেম্বর) রাতের দিকে আসামিরা পৌর এলাকার সরমংলা হেলিপ্যাড এলাকায় গোপন বৈঠকে করেন। সেখানে নাশকতার পরিকল্পনা করা হচ্ছিল।

খবর পেয়ে পুলিশ গেলে বিএনপি নেতাকর্মীরা তাদের লক্ষ্য করে ইট-পাটকেল নিক্ষেপ শুরু করেন। এরপর তারা সেখান থেকে পালিয়ে যান। পরে পুলিশ ঘটনাস্থল থেকে চারটি ককটেল, বেশকিছু বাঁশের লাঠি, ইট ও পাথর এবং কিছু পানির বোতল উদ্ধার করে। এ ঘটনায় পরে পুলিশ বাদী হয়ে মামলা দায়ের করে।

গোদাগাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুল ইসলাম জানান, বিএনপির বিভাগীয় গণসমাবেশ উপলক্ষে সেখানে গোপনে বৈঠক চলছিল। ওই বৈঠকে বিদ্যুৎ অফিস ও সরকারি স্থাপনায় নাশকতার পরিকল্পনা করা হচ্ছিল। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে যায়। এরপর তারা পুলিশের ওপর হামলা করেন। এক পর্যায়ে ইট-পাটকল ছুড়তে ছুড়তে তারা পালিয়ে যান। পরে সেখান থেকে ককটেল উদ্ধার করা হয়। এ ঘটনায় নাশকতার পরিকল্পনার অভিযোগে মামলা দায়ের করা হয়েছে। বর্তমানে ওই মামলার আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে।

বাংলাদেশ সময়: ১৭৪২ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০২২
এসএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।