ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

ব্যানার-ফেস্টুনে আড়াল সিলেটের সমাবেশস্থল 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫১ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০২২
ব্যানার-ফেস্টুনে আড়াল সিলেটের সমাবেশস্থল  ছবি: মাহমুদ হোসেন

সিলেট: সিলেটে বিএনপির সমাবেশস্থলে গত রাতেই কর্মী-সমর্থকদের ঢল নেমেছিল। কিন্তু সকাল হতেই দেখা গেল নেতাকর্মীবিহীন খালি মাঠ!

শনিবার (১৯ নভেম্বর) দিনের শুরুতে বিভিন্ন স্থান থেকে নেতাকর্মীরা মিছিল নিয়ে এলেও অনেকে মাঠে অবস্থান করতে পারছেন না প্রখর রোদের কারণে।

 

মাঠের বাইরে নেতাকর্মীরা অবস্থান নিলেও ব্যানার-ফেস্টুনে ছেয়ে যাওয়ায় আড়াল হয়ে গেছে মাঠ।  

ফলে আলিয়া মাদরাসা মাঠে বিএনপির সমাবেশে নেতাকর্মী-সমর্থকদের উপস্থিতি রাতের তুলনায় অনেকটা কম মনে করছেন প্রত্যক্ষদর্শীরা।  

এরইমধ্যে সকাল থেকে স্থানীয় নেতারা সমাবেশে বক্তব্য দিতে শুরু করেছেন।  

তবে মাঠের তুলনায় নেতাকর্মীরা রাস্তাঘাটে বেশি অবস্থান করছেন বলে বিএনপি নেতারা জানিয়েছেন। তারাও বলছেন, রোদের কারণে নেতাকর্মীরা মাঠে অবস্থান করতে পারছেন না।  

তবে কর্মী-সমর্থকরা জানিয়েছেন, রোদের কারণে তারা মাঠে অবস্থান নিতে পারছেন না। সমাবেশের আশপাশে অবস্থান করলেও ব্যানার-পোস্টারের সমাবেশস্থল আড়াল হয়ে পড়েছে, তাই কিছু দেখা যাচ্ছে না। শুধু দূর থেকে দাঁড়িয়ে বক্তব্যই শুনছেন।  

শনিবার দুপুর ১২টা থেকে সমাবেশ শুরু হওয়ার কথা থাকলেও নির্ধারিত সময়ের এক ঘণ্টা আগেই সমাবেশ শুরু হয়েছে।  

সমাবেশে সভাপতিত্ব করছেন সিলেট জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরী। পরিচালনায় রয়েছেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এমরান আহমদ চৌধুরী ও মহানগর বিএনপির মিফতা সিদ্দিকী।  

সমাবেশে স্থানীয় নেতারা সরকারের বিরুদ্ধাচরণ করে ও আওয়ামী লীগ নেতাদের অনিয়ম-দুর্নীতি তুলে ধরে বক্তব্য দিচ্ছেন।

সমাবেশ ঘিরে নগরজুড়ে রয়েছে কঠোর নিরাপত্তা। অন্যদিকে পরিবহন মালিক ও শ্রমিক সংগঠনের ডাকা ১২ ঘণ্টার ধর্মঘট এবং বিএনপির সমাবেশের কারণে রাস্তায় যান চলাচল বন্ধ রয়েছে।  

প্রসঙ্গত, নিত্যপণ্য ও জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি, পুলিশের গুলিতে নেতাকর্মীদের মৃত্যুর প্রতিবাদ এবং বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের দাবিতে দেশের সব বিভাগে গণসমাবেশ করছে বিএনপি। চট্টগ্রাম, ময়মনসিংহ, খুলনা, রংপুর, বরিশাল, ফরিদপুরের পর আজ সিলেটে গণসমাবেশ করছে তারা। এটি বিএনপির সপ্তম বিভাগীয় গণসমাবেশ।

বাংলাদেশ সময়: ১৩৪৯ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০২২
এনইউ/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।