ঢাকা, শুক্রবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

সমাবেশ মঞ্চে মির্জা ফখরুল

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৬ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০২২
সমাবেশ মঞ্চে মির্জা ফখরুল

সিলেট: সিলেটে বিএনপির বিভাগীয় গণসমাবেশের মঞ্চে উপস্থিত হয়েছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।  

শনিবার (১৯ নভেম্বর) দুপুর দেড়টার দিকে কেন্দ্রীয় নেতাদের সঙ্গে নিয়ে মির্জা ফখরুল ইসলাম আলমগীর মঞ্চে উপস্থিত হন।

সমাবেশের আগের রাতেই সিলেটে পৌঁছান তিনি।  

এর আগে, বেলা ১১টায় সিলেট সরকারি আলিয়া মাদরাসা ময়দানে পবিত্র কোরআন তেলাওয়াত ও সমবেত কণ্ঠে জাতীয় সংগীতের মাধ্যমে শুরু হয় এই গণসমাবেশ।  

সমাবেশ মঞ্চের ঠিক মাঝখানে চেয়ার ফাঁকা চেয়ার রেখে তাতে খালেদা জিয়ার একটি ছবি রাখা হয়েছে। খালেদা জিয়ার চেয়ারের ডানে রয়েছে গয়েশ্বর চন্দ্র রায়ের চেয়ার। আর বাঁয়ে রয়েছে মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের চেয়ার।  

সমাবেশে সভাপতিত্ব করছেন সিলেট জেলা বিএনপির সভাপতি আবদুল কাইয়ুম চৌধুরী। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেবেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখবেন বিএনপি জাতীয় স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।  

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখবেন বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান ও বিএনপির যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল। সমাবেশে বিএনপি ও অঙ্গ সংগঠনের কেন্দ্রীয় ও জেলা পর্যায়ের নেতারা উপস্থিত রয়েছেন।

দুপুর ২টার দিকে কেন্দ্রীয় যুবদলের সভাপতি সুলতান সালাহ উদ্দিন টুকু বক্তব্য রাখছিলেন। এর আগে বক্তব্য দেন সাধারণ সম্পাদক আবদুল মোনেম মুন্না। তার আগে স্থানীয় নেতারা বক্তব্য দেন।  

নেতারা বলেন, আওয়ামী লীগ সরকার ক্ষমতায় এসে বাংলাদেশকে ভোট চুরির বদনামের ভাগিদার করেছে। তারা ভোট ডাকাতি করে ক্ষমতায় এসেছে। এই দেশের জনগণ ভোটের মাধ্যমে তাদের ক্ষমতাচ্যুত করবে।  

খালেদা জিয়ার মুক্তি, তত্ত্বাবধায়ক সরকার, সংসদ বিলুপ্ত, সরকারের পদত্যাগ, নিত্য প্রয়োজনীয় দ্রব্যের দাম কমানোসহ বিভিন্ন দাবিতে বিভাগীয় গণসমাবেশ করছে বিএনপি।  

এর আগে চট্টগ্রাম, ময়মনসিংহ, খুলনা, রংপুর, বরিশাল ও ফরিদপুর বিভাগে গণসমাবেশ করে দলটি। আগামী ২৬ নভেম্বর কুমিল্লা, ৩ ডিসেম্বর রাজশাহী ও ১০ ডিসেম্বর ঢাকায় এ কর্মসূচি পালন করবে বিএনপি।

বাংলাদেশ সময়: ১৪৩০ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০২২

এনইউ/আরএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।