ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

প্রখর রোদে সমাবেশস্থল ছাড়ছেন নেতাকর্মীরা 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৩ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০২২
প্রখর রোদে সমাবেশস্থল ছাড়ছেন নেতাকর্মীরা 

সিলেট: কদিন আগেও বিএনপি'র নেতারা আশাজাগানিয়া বক্তব্য দিয়েছিলেন সিলেটের সমাবেশ লোকে-লোকারণ্য হবে।

শনিবার (১৯ নভেম্বর) সকাল থেকে মিছিলে মিছিলে নেতাকর্মীরা সমাবেশস্থলে উপস্থিত হন।

বেলা দেড়টার দিকে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ কেন্দ্রীয় নেতারাও সমাবেশ মঞ্চে উপস্থিত হন।  কিন্তু প্রখর রোদের কারণে নেতাকর্মী সর্মথকরা মাঠে থাকতে পারছিলেন না।

বেলা দুইটার পর থেকে নেতাকর্মীদের উল্টো স্রোত শুরু হয়। মিছিলে মিছিলে আসা নেতাকর্মীরা সমাবেশস্থল থেকে বেরিয়ে যেতে থাকেন।

এরপর থেকেই আলিয়া মাদরাসা ময়দান খালি হতে শুরু করে। ক্রমশ মাঠের উপস্থিতি কমতে  শুরু করে।  

বিকেল তিনটার দিকে সমাবেশ মঞ্চের সামনে নেতাকর্মীর উপস্থিতি পরিলক্ষিত হলেও মাঠের অধিকাংশই ছিল খালি।  কর্মী-সমর্থকরা মাঠ থেকে ফটক দিয়ে বেরিয়ে যেতে থাকেন। অনেকে তাদের আটকাতেও চেষ্টা করেন।

এদিকে নগরের মোড়ে মোড়ে পুলিশ সতর্ক অবস্থানে থাকলেও নেতাকর্মী সমর্থকদের আসা-যাওয়ায় বাধা সৃষ্টি করতে দেখা যায়নি।  অনেকটা নীরব দর্শকের ভূমিকায় ছিল পুলিশ প্রশাসন।  তবে শেষ খবর পাওয়া পর্যন্ত সমাবেশ ঘিরে কোনো বিশৃঙ্খলার খবর পাওয়া যায়নি।

শনিবার (১৯ নভেম্বর) বেলা ১১টায় সিলেট সরকারি আলিয়া মাদরাসা ময়দানে পবিত্র কোরআন তেলাওয়াত ও সমবেত কন্ঠে জাতীয় সঙ্গীতের মাধ্যমে শুরু হয় এই গণসমাবেশ।

সমাবেশ মঞ্চের ঠিক মাঝখানে চেয়ার ফাঁকা চেয়ার রেখে চেয়ারে খালেদার একটি ছবি রাখা হয়েছে। খালেদা জিয়ার চেয়ারের ডানের চেয়ারে বাবু গয়েশ্বর চন্দ্র রায়ের চেয়ার রাখা হয়েছে। আর বামের চেয়ারে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের চেয়ার রাখা হয়েছে।

সিলেট জেলা বিএনপির সভাপতি আবদুল কাইয়ুম চৌধুরীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেবেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখবেন বিএনপি জাতীয় স্থায়ী কমিটির সদস্য বাবু গয়েশ্বর চন্দ্র রায়।  

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখবেন বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান ও বিএনপির যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল। এছাড়াও বিএনপি ও অঙ্গ সংগঠনের কেন্দ্রীয় ও জেলা পর্যায়ের নেতারা উপস্থিত রয়েছেন।

খালেদা জিয়ার মুক্তি, তত্ত্বাবধায়ক সরকার, সংসদকে বিলুপ্ত, সরকারের পদত্যাগ, নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের দাম কমানোসহ বিভিন্ন দাবিতে এসব বিভাগীয় গণসমাবেশ করছে বিএনপি।

এরআগে চট্টগ্রাম, ময়মনসিংহ, খুলনা, রংপুর ও বরিশাল ও ফরিদপুর বিভাগে গণসমাবেশ করেছে দলটি।

আগামী ২৬ নভেম্বর কুমিল্লা, ৩ ডিসেম্বর রাজশাহী ও ১০ ডিসেম্বর ঢাকায় এ কর্মসূচি পালন করবে বিএনপি।

বাংলাদেশ সময়: ১৫৫৩ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০২২
এনইউ/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।