ঢাকা, শুক্রবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

ঢাকার আগে রাজশাহীর গণসমাবেশ হবে ‘স্ট্রাইকিং’: মিনু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০০ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০২২
ঢাকার আগে রাজশাহীর গণসমাবেশ হবে ‘স্ট্রাইকিং’: মিনু কথা বলছেন মিজানুর রহমান মিনু।

রাজশাহী: বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা রাজশাহীর সাবেক মেয়র ও সংসদ সদস্য মিজানুর রহমান মিনু বলেছেন, ঢাকার আগে রাজশাহীতে অনুষ্ঠিতব্য গণসমাবেশ হবে বিএনপির ‘স্ট্রাইকিং’ গণসমাবেশ। এতে কমপক্ষে ১৫ লাখ মানুষের জনসমাগম ঘটানো হবে।

আর রাজশাহীর এই গণসমাবেশের মধ্য দিয়েই সরকার পতনের যুগপৎ আন্দোলন শুরু হবে।

আগামী ৩ ডিসেম্বর বিএনপির রাজশাহী বিভাগীয় গণসমাবেশ উপলক্ষে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে বিএনপি নেতা মিনু এই হুঁশিয়ারি উচ্চারণ করেন।  

গণসমাবেশ উপলক্ষে শনিবার (১৯ নভেম্বর) দুপুরে বিএনপির মিডিয়া উপ-কমিটির আয়োজনে মহানগরীর একটি কমিউনিটি সেন্টারে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সভায় বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু বলেন, জনগণ সরকারের প্রতি আস্থা হারিয়ে ফেলেছে। তারা এখন সরকারের প্রতি অনাস্থা আর বিএনপির আন্দোলনে সমর্থন জানাচ্ছেন। মানুষ আর আওয়ামী লীগ সরকারকে ক্ষমতায় দেখতে চায় না। চাল, ডাল, আটা, তেলসহ নিত্যপ্রয়োজনীয় সব পণ্যসামগ্রীর দাম এখন আকাশচুম্বী। সবকিছুর দাম বাড়ায় জনগণ অসহায় হয়ে পড়েছে। এ কারণে জনগণ এ ব্যর্থ সরকারের প্রতি অনাস্থা জানিয়ে বিএনপির আন্দোলনের প্রতি সমর্থন দিচ্ছে।

তিনি বলেন, আগামী ৩ ডিসেম্বর রাজশাহীতে বিএনপির সর্বকালের সর্ববৃহৎ গণসমাবেশ হবে। ঐতিহাসিক মাদ্রাসা ময়দান ছাড়িয়ে রাজশাহী সমাবেশের মহানগরীতে পরিণত হবে। রাজশাহী বিভাগের আট জেলা থেকে বিএনপি নেতাকর্মীদের ব্যাপক সমাগম হবে। স্মরণকালের এই গণসমাবেশে কমপক্ষে ১৫ লাখ মানুষের জমায়েত হবে। তিন দিন আগ থেকেই মানুষ আসবে।

এ সময় সভায় উপস্থিত বিএনপির নেতৃবৃন্দ অভিযোগ করে বলেন, সাম্প্রতিক সময়ের এই গণসমাবেশকে কেন্দ্র করে রাজশাহীতে নেতৃবৃন্দের নামে নাশকতার পরিকল্পনার অভিযোগ তুলে মামলা দেওয়া হচ্ছে। বিএনপি নেতা অ্যাভোকেট শফিকুল হক মিলনের কাছে এরই মধ্যে ৪/৫টি মামলার নোটিশ চলে এসেছে। জেলার গোদাগাড়ী উপজেলায় দায়ের করা মামলায় ৬/৭ জনের নামসহ বিএনপির অজ্ঞাতপরিচয় ২০০ জনকে আসামি বানিয়ে মামলা করা হয়েছে। এমনভাবে মোহনপুরসহ বিভিন্ন উপজেলায় মিথ্যা মামলা দেওয়া হচ্ছে। বিএনপি নেতাকর্মীর নামে মামলা দিচ্ছে যেন কেউ রাজশাহীর নয়টি উপজেলা থেকে সমাবেশে না আসতে পারে। গণসমাবেশ বানচালের জন্য এই চক্রান্ত শুরু হয়ে গেছে। সেই সঙ্গে রাতের বেলায় এখন বিএনপি নেতাকর্মীর বাড়িতে যাওয়া হচ্ছে। তাদের গণসমাবেশে না যাওয়ার জন্য চাপ সৃষ্টি করা হচ্ছে।

মতবিনিময়কালে গণসমাবেশে সাংবাদিকরা তাদের পেশাগত দায়িত্ব পালন বিষয়ে মতামত দেন। এ সময় বিএনপি কেন্দ্রীয় মিডিয়া সেলের সদস্য সচিব আতিকুর রহমান রুম্মন গণসমাবেশে সাংবাদিকদের সংবাদ সংগ্রহের জন্য পূর্ণাঙ্গ সহযোগিতা করা হবে বলে ঘোষণা দেন।

রাজশাহী বিভাগীয় গণসমাবেশের মিডিয়া সেলের আহ্বায়ক তোফাজ্জল হোসেন তপু মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন।  

এ সময় বিএনপি রাজশাহী বিভাগীয় সাংগঠনিক সম্পাদক শাহীন শওকত খালেদ, রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদ, সদস্য সচিব বিশ্বনাথ সরকার, মহানগর বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট এরশাদ আলী ঈশা, সদস্য সচিব মামুন-অর-রশিদ, সাবেক এমপি জাহান পান্না, বিএনপির মিডিয়া সেলের সদস্য ফারজানা শারমীন পুতুলসহ বিএনপির মিডিয়া সেলের অন্যান্য নেতারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৬৫৭ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০২২
এসএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।