ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

রাজনীতি

বৃহস্পতিবার থেকেই টাউন হল প্রাঙ্গণে জড়ো হচ্ছেন বিএনপির নেতাকর্মীরা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২১৪ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০২২
বৃহস্পতিবার থেকেই টাউন হল প্রাঙ্গণে জড়ো হচ্ছেন বিএনপির নেতাকর্মীরা

কুমিল্লা: বৃহস্পতিবার (২৪ নভেম্বর) রাত ৯টায় আনুষ্ঠানিকভাবে কুমিল্লা বইমেলা শেষ হতেই বিএনপির নেতাকর্মীদের পদচারণায় মুখর হয়ে উঠেছে টাউন হল প্রাঙ্গণ। রাতে একের পর এক মিছিল নিয়ে টাউন হলে আসছেন বিএনপির নেতাকর্মীরা।

 

আগামী শনিবার (২৬ নভেম্বর) এ টাউন হল মাঠে অনুষ্ঠিত হবে বিএনপির কুমিল্লা বিভাগীয় সমাবেশ। সমাবেশে চাঁদপুর ও ব্রাহ্মণবাড়িয়ার নেতাকর্মীরাও অংশ নেবেন। যাদের অনেকেই দুইদিন আগেই কুমিল্লায় অবস্থান নিয়েছেন। তাদের মধ্যে অনেকে খণ্ড খণ্ড মিছিল নিয়ে টাউন হলে প্রবেশ করেছেন রাতে। কেউ অবস্থান করছেন হোটেলে। কেউ বা আত্মীয়স্বজনদের বাসায়।  

চাঁদপুর থেকে আসা ষাটোর্ধ্ব আবদুল জলিল জানান, গতকাল (বুধবার) রাতেই তিনি কুমিল্লায় এসেছেন। নেতাকর্মীদের উচ্ছ্বাস দেখে আজ টাউন হলে এসেছেন তিনি।  

বিএনপির সাংগঠনিক বিভাগ কুমিল্লা মহিলা দলের সাংগঠনিক সম্পাদক নাজিরা আক্তার বলেন, আমি ঢাকা থেকে এসেছি। পরিবহন ধর্মঘট আতঙ্কে আমার মতো অন্যান্য নেতাকর্মীও আগেই কুমিল্লায় চলে এসেছেন।

নাজিরা আক্তার বলেন, দেশের মানুষ আজ ঠিকভাবে খেতে পারছে না, কথা বলতে পারছে না। এ আন্দোলন আমাদের মুক্তির আন্দোলন।  

কুমিল্লা মহানগর স্বেচ্ছাসেবক দলের সিনিয়র সহ-সভাপতি ফারুক আহমেদ বলেন, শুধু বিএনপির লোকজন নয়, সাধারণ মানুষও দুইদিন আগে সমাবেশস্থলে হাজির হয়েছেন। ২৬ তারিখ কুমিল্লায় জনবিস্ফোরণ হবে। আমাদের নেতা কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আমিন-উর-রশিদ ইয়াছিন দূর-দূরান্ত থেকে আসা নেতাকর্মীদের থাকা ও খাওয়ার ব্যবস্থা করেছেন। কারও যাতে অসুবিধা না হয়, সে বিষয়টি আমরা খেয়াল রাখছি।

প্রসঙ্গত, ২০১৪ সালের পর ২০২২ সালের নভেম্বরে কুমিল্লায় সমাবেশ করার অনুমতি পেয়েছে বিএনপি। ২০১৪ সালের সর্বশেষ সমাবেশে বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়া প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সময়: ০২১১ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০২২
এসআই 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।