ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

প্রবাসে বাংলাদেশ

আমেরিকা-বাংলাদেশ প্রেসক্লাবের নবনির্বাচিত কমিটির অভিষেক

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৫ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০১৮
আমেরিকা-বাংলাদেশ প্রেসক্লাবের নবনির্বাচিত কমিটির অভিষেক

ঢাকা: আমেরিকা-বাংলাদেশ প্রেসক্লাবের নবনির্বাচিত কমিটির অভিষেক অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (১১ ডিসেম্বর) রাতে নিউইয়র্কের উডসাইডের গুলশান টেরেসে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি দর্পণ কবীর এবং সঞ্চালনা করেন সামসুন্নাহার নিম্মি।

অনুষ্ঠানে অতিথি ছিলেন কুইন্স বোরো প্রেসিডেন্ট মেলিন্ডা ক্যাটজ। তিনি বলেন, সাংবাদিকরা মানুষের ঘরের ভেতরে প্রবেশ করতে পারেন। তাদের মানুষ বিশ্বাস করে। সে দায়িত্ব তারা নিষ্ঠার সঙ্গে পালন করছেন। বাংলা ভাষাভাষী সাংবাদিকদের এ অনুষ্ঠানে তিনি জানান, নিউইয়র্কে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ভাস্কর্য স্থাপনের জন্য এরই মধ্যে দেড় মিলিয়ন ডলার অনুমোদন দেয়া হয়েছে।

অন্যান্য অতিথির মধ্যে বক্তব্য রাখেন সাপ্তাহিক আজকাল পত্রিকার প্রধান সম্পাদক জাকারিয়া মাসুদ জিকো, সম্পাদক মনজুর আহমদ, বাংলাদেশ পত্রিকার সম্পাদক ডা. ওয়াজেদ এ খান, বর্ণমালা সম্পাদক মাহফুজুর রহমান, জন্মভূমি সম্পাদক রতন তালুকদার, বাংলা পত্রিকার সম্পাদক এবং টাইম টিভির সিইও আবু তাহের, জ্যাকসন হাইটস বিজনেস অ্যাসোসিয়েশনের সভাপতি শাহনেওয়াজ।

শুভেচ্ছা বক্তব্য রাখেন কলামিস্ট ও মুক্তিযোদ্ধা আবু জাফর মাহমুদ, কমিউনিটি অ্যাক্টিভিস্ট ফখরুল ইসলাম দেলোয়ার, আব্দুর রশিদ প্রমুখ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক শাহাবুদ্দিন সাগর।

বক্তারা বলেন, সাংবাদিকরা জনগণের বন্ধু, তারা সত্য উদঘাটন করেন এবং তা মানুষের কাছে তুলে ধরেন। এ কারণেই অনেক অন্যায়-অবিচার রুখে দেয়া সম্ভব হচ্ছে।

অনুষ্ঠানের মূল আকর্ষণ ছিলেন বিশিষ্ট কণ্ঠশিল্পী সুবীর নন্দী। তিনি তার জনপ্রিয় গানগুলো গেয়ে শোনান। এছাড়া বিজয়ের মাসে স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের দুই শিল্পী রথীন্দ্রনাথ রায় এবং শহীদ হাসানকে সংবর্ধনা দেয়া হয়। অনুষ্ঠানে বাংলাদেশি কমিউনিটির বিশিষ্ট ব্যক্তি, সুধী ও গুণীজনরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৬৩৩ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০১৮
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।