ঢাকা, শনিবার, ২১ মাঘ ১৪২৯, ০৪ ফেব্রুয়ারি ২০২৩, ১২ রজব ১৪৪৪

শিল্প-সাহিত্য

সঙ্গীতে-আলোচনায় সুবীর নন্দীকে স্মরণ

  ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৫০ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০২২
সঙ্গীতে-আলোচনায় সুবীর নন্দীকে স্মরণ

হবিগঞ্জ: যে মাটিতে জন্ম আর বেড়ে ওঠা, সেই মাঠিতেই হারমোনিয়াম-তবলায় হাতেখড়ি। একুশে পদক পাওয়া বরেণ্য সংগীতশিল্পী সুবীর নন্দী প্রয়াত হওয়ার পর জন্মস্থান হবিগঞ্জে আনুষ্ঠানিকভাবে কেউ স্মরণ করেনি তাকে।

এজন্য সাংস্কৃতিক অঙ্গনে ছিল ক্ষোভ। তবে দেরিতে হলেও আয়োজন হলো একটি অনুষ্ঠানের।
 
সুবীর নন্দীর জন্মবার্ষিকীর ১০ দিন পর বুধবার (৩০ নভেম্বর) রাতে হবিগঞ্জ জেলা শিল্পকলা একাডেমিতে তাকে স্মরণ করা হয় সঙ্গীত আর স্মরণ সভায়। আয়োজনে ছিল জেলা প্রশাসন ও শিল্পকলা একাডেমি। সহযোগিতা করেছে সাংস্কৃতিক সংগঠন ‘ঐক্যসুর’।
 
এতে সুবীর নন্দীর গাওয়া বিখ্যাত গানগুলো শিল্পীদের পরিবেশনায় সবাইকে মুগ্ধ করে। গুণী এই শিল্পীর গুণগান করেন বক্তারা। অনেক অবদান আর শিল্পীর স্মৃতির কথা উঠে আসে তাদের মুখে।
 
অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোহাম্মদ সাদিকুর রহমানের সভাপতিত্বে শুরু হয় আলোচনা ও স্মরণসভা। এতে প্রধান অতিথি ছিলেন হবিগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট মো. আবু জাহির।
 
পরে সঙ্গীতানুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক ইশরাত জাহান। কৃতি শিল্পী আশিক, কাজল গোপসহ স্থানীয় ও অতিথি শিল্পীদের কণ্ঠে পরিবেশিত হয় সুবীর নন্দীর বিভিন্ন সময়ে গাওয়া বিখ্যাত সব গান।
 
বাংলাদেশ সময়: ২২৪৫ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০২২
 এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa