ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

শিল্প-সাহিত্য

আখতারুজ্জামান ইলিয়াস কথাসাহিত্য পুরস্কার পেলেন শাহীন আখতার

শিল্প-সাহিত্য ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০১৫
আখতারুজ্জামান ইলিয়াস কথাসাহিত্য পুরস্কার পেলেন শাহীন আখতার

এ বছর বাঙলার পাঠশালা ফাউন্ডেশনের  আখতারুজ্জামান ইলিয়াস কথাসাহিত্য পুরস্কার পাচ্ছেন শাহীন আখতার। শাহীন আখতারকে তাঁর ময়ূর সিংহাসন গ্রন্থের জন্য মনোনয়ন প্রদান করা হয়।



গত চার বছর ধরে বাঙলার পাঠশালা ফাউন্ডেশন বাঙলার পাঠশালা আখতারুজ্জামান ইলিয়াস কথাসাহিত্য পুরস্কার প্রদান করে আসছে। এ পর্যন্ত সর্বমোট তিনবার ২০১১, ২০১২ ও ২০১৩ সালে কথাসাহিত্যে এ পুরস্কার প্রদান করা হয়। এবছর (২০১৪ সালের জন্য) চতুর্থবারের মত এ পুরস্কার প্রদান করা হচ্ছে।   শাহীন আখতারের গ্রন্থটি প্রকাশ করে প্রথমা প্রকাশন।

আগামীকাল ১২ ফেব্রুয়ারি বৃহস্পতিবার, আখতারুজ্জামান ইলিয়াসের ৭২তম জন্মবার্ষিকীতে, বিকাল ৪টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের আর.সি মজুমদার মিলনায়তনে শাহীন আখতারের হাতে পুরস্কার বাবদ ৫০ হাজার টাকা, ক্রেস্ট ও আন্যান্য উপহার সামগ্রি তুলে দেয়া হবে। পুরস্কার অনুষ্ঠানের সভাপতি হিসেবে উপস্থিত থাকবেন ভাষাসৈনিক ও সংস্কৃতিক ব্যক্তিত্ব কামাল লোহানী।

প্রসঙ্গত, ২০১১ সালে কথাসাহিত্যিক মামুন হুসাইনকে তাঁর ‘নিক্রপলিস’ উপন্যাসের জন্য, ২০১২ সালে কথাসাহিত্যিক ইমতিয়ার শামীমকে তাঁর ‘মৃত্যুগন্ধী বিকেলে সুশীল সংগীতানুষ্ঠান’ বইয়ের জন্য ও ২০১৩ সালে কথাসাহিত্যিক জাকির তালুকদারকে তাঁর ‘ছায়াবাস্তব’ বইয়ের জন্য পুরস্কার প্রদান করা হয়।



বাংলাদেশ সময়: ১৫৪৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।