ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

শিল্প-সাহিত্য

ঢাকা বিশ্ববিদ্যালয়ে দু’দিনব্যাপী নন-ফিকশন বইমেলা

শিল্প-সাহিত্য ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩২ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০১৫
ঢাকা বিশ্ববিদ্যালয়ে দু’দিনব্যাপী নন-ফিকশন বইমেলা

ঢাকা বিশ্ববিদ্যালয় বিজনেস স্টাডিজ অনুষদ চত্বরে গতকাল সোমবার (১২ অক্টোবর) শুরু হওয়া দু’দিনব্যাপী নন-ফিকশন বইমেলার শেষদিন আজ।

ঢাকা বিশ্ববিদ্যালয় বিজনেস স্টাডিজ অনুষদ এবং দৈনিক বণিক বার্তা যৌথভাবে এই মেলার আয়োজন করেছে।



ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে সোমবার সকালে এই মেলার উদ্বোধন করেন।

উদ্বোধনকালে উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক অধিক হারে নন-ফিকশন বই পড়ার মাধ্যমে বিশ্বমানের গ্র্যাজুয়েট হিসাবে গড়ে ওঠার জন্য শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান।

তিনি বলেন, বইমেলা ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের পাঠাভ্যাস গড়ে তুলতে সহায়তা করতে পারে। শিক্ষক, শিক্ষার্থী এবং গবেষকগণ এই মেলা থেকে উপকৃত হবেন বলে তিনি আশা প্রকাশ করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয় বিজনেস স্টাডিজ অনুষদের ডিন অধ্যাপক শিবলী রুবাইয়াতুল ইসলাম, ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ ওয়াসেক মো: আলী, এনবিআর-এর প্রাক্তন চেয়ারম্যান আবদুল মজিদ, দৈনিক বণিক বার্তার সম্পাদক দেওয়ান হানিফ মাহমুদ প্রমুখ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, দেশের ১৯টি খ্যাতিমান প্রকাশনা সংস্থা এবং ৩টি প্রাইভেট ব্যাংক ও গবেষণা সংস্থা বইমেলায় অংশগ্রহণ করছে।



বাংলাদেশ সময়: ১৩৩২ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।