ঢাকা, বৃহস্পতিবার, ১৭ আষাঢ় ১৪২৯, ৩০ জুন ২০২২, ০০ জিলহজ ১৪৪৩

শিল্প-সাহিত্য

গুলশান ক্লাবে সাহিত্যসন্ধ্যা ‌‌’অল্প গল্প’

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩৮ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০১৫
গুলশান ক্লাবে সাহিত্যসন্ধ্যা ‌‌’অল্প গল্প’ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: রাজধানীর গুলশান ক্লাবে জমজমাট সাহিত্য আড্ডা ‘অল্প গল্প’ অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (২৯ অক্টোবর) সন্ধ্যায় ক্লাব সদস্য ও অতিথি কবিলেখকরা গল্প, কবিতা, রম্যরচনা ও স্মৃতিচারণের মধ্য দিয়ে আড্ডাকে প্রাণবন্ত করে তোলেন।



শুক্রবার (৩০ অক্টোবর) পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

আড্ডা পরিচালনা করেন লাইব্রেরি কমিটির আহ্বায়ক ফরিদা মণি শহিদুল্লাহ। আড্ডায় বক্তৃতাকালে গুলশান ক্লাবের প্রেসিডেন্ট শাহাবুদ্দিন খান বলেন, সুকুমারবৃত্তির চর্চা ও সৃজনমুখী কর্মকাণ্ড বিকশিত করতে ক্লাব অব্যাহতভাবে পৃষ্ঠপোষকতা করে যাবে। ভবিষ্যতে লাইব্রেরি সমৃদ্ধকরণ, সদস্যদের বইপাঠের উদ্বুদ্ধ করাসহ শিল্পসাহিত্য চর্চার কার্যক্রম আরও জোরদার করা হবে।

আড্ডায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- বিশিষ্ট কথাশিল্পী ও সরকারের যুগ্ম-সচিব আফরোজা পারভীন ও কথাশিল্পী দীলতাজ রহমান। আফরোজা পারভীন তার শৈশব ও বেড়ে ওঠার গল্প  শোনান। দীলতাজ রহমান পাঠ করেন স্বরচিত কবিতা। রম্যগল্প ও কবিতা পাঠ করেন শিল্পোদ্যোক্তা মাহবুব জামিল। পাঠের অভিজ্ঞতা তুলে ধরেন ক্লাবের প্রবীণ সদস্য ও একুশে পদকপ্রাপ্ত সমাজহিতৈষী দেলওয়ার হোসেন।  

আত্মস্মৃতি শোনান ক্লাব সদস্য জাকিয়া চৌধুরী। কবিতা পাঠ ও ভ্রমণ অভিজ্ঞতা তুলে ধরেন লেখক-সাংবাদিক মাহমুদ হাফিজ।

আড্ডায় কবিতা পাঠ করেন কলকাতার কবি ও লেখক অনন্যা পাল, কবি আবদুল মান্নান, তরুণ কবি সেঁজুতি বড়ুয়া, বিশ্বজিৎ বড়ুয়া প্রমুখ। এ সময় ক্লাবের সদস্যরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ০৯৩৬ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০১৫
আরএম/আরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa