ঢাকা, সোমবার, ১৩ আষাঢ় ১৪২৯, ২৭ জুন ২০২২, ২৭ জিলকদ ১৪৪৩

শিল্প-সাহিত্য

‘মুক্তিযুদ্ধে নজরুলের চেতনা’ শীর্ষক সেমিনার ও সম্মাননা

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২২ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০১৫
‘মুক্তিযুদ্ধে নজরুলের চেতনা’ শীর্ষক সেমিনার ও সম্মাননা

ঢাকা: ‘কবি নজরুল সাহিত্য মঞ্চ (কনসাম)’ এর আয়োজনে ‘কনসাম সম্মাননা-২০১৫’ প্রদান ও ‘মুক্তিযুদ্ধে জাতীয় কবি নজরুলের চেতনা’ শীর্ষক সেমিনার অনুষ্ঠান হয়েছে।

শনিবার (১২ ডিসেম্বর) বিকেলে শাহবাগ পাবলিক লাইব্রেরি মিলনায়তনে এ সেমিনার অনুষ্ঠিত হয়।



কনসাম’র প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান অ্যাডভোকেট মহিউদ্দীন আহমেদ শাহীনের সভাপতিত্বে  এবং মোরশেদ আলম উজ্জ্বলের সঞ্চালনায় অনুষ্ঠানে ডা. আশরাফ সিদ্দিকীকে ‘কনসাম সম্মাননা-২০১৫’ প্রদান করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন- বিচারপতি জয়নুল আবেদীন। অনুষ্ঠান উদ্বোধন করেন জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোহীত উল আলম।

আরও বক্তব্য রাখেন- অতিরিক্ত সচিব পীরজাদা শহিদুল হারুন, জাতীয় কবি কাজী নজরুল ইসলামের দৌহিত্রের ছেলে সুবর্ণ কাজী, প্রফেসর ড. আনিসুজ্জামান, মো. আশরাফুল ইসলাম, অ্যাডভোকেট মো. আবু সাদাত, কামাল উদ্দিন আহমেদ, হাবিবুর রহমান, প্রভাষক মো. আলাউদ্দিন, মো. আজিবুর রহমান রাজীব, ইঞ্জিনিয়ার মাহমুদুল হাসান, মো. নুরুল ইসলাম (রাসেল), মো. মাহমুদুল হাসান প্রমুখ।

আলোচকরা কবি নজরুল পদক প্রবর্তন, কবি নজরুলের নামে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের নামকরণ এবং রাষ্ট্রীয়ভাবে ত্রিশালে কবির স্মৃতিবিজড়িত স্থানে তার জন্ম ও মৃত্যুবার্ষিকী পালনের দাবি জানান।

বাংলাদেশ সময়: ১৫২২ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০১৫
আরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa