ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

শিল্প-সাহিত্য

বাংলানিউজের ‘৬ষ্ঠ বর্ষপূর্তি ও ঈদ ম্যাগাজিন’

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯১৪ ঘণ্টা, জুলাই ৬, ২০১৬
বাংলানিউজের ‘৬ষ্ঠ বর্ষপূর্তি ও ঈদ ম্যাগাজিন’

পাঠক-শুভানুধ্যায়ীদের অশেষ ভালোবাসা-পৃষ্ঠপোষকতায় দেশের সেরা ২৪ ঘণ্টার অনলাইন সংবাদমাধ্যম বাংলানিউজটোয়েন্টিফোর.কম (banglanews24.com) চলতি ০১ জুলাই ছয় বছর পূর্ণ করে ৭ম বছরে পা দিয়েছে। সেইসঙ্গে দোরগোড়ায় হাজির হয়েছে পবিত্র ঈদ-উল-ফিতরের খুশি।

 

এ দুই উপলক্ষ মিলিয়ে বাংলানিউজ একটি ই-ম্যাগাজিন প্রকাশ করেছে। এ ধরনের প্রকাশনার যাত্রা বাংলাদেশে বাংলানিউজের হাত দিয়েই শুরু। বাংলাভাষার নামী সব লেখকের লেখায় সমৃদ্ধ হয়েছে এই ই-ম্যাগাজিন।  

পাতা অলঙ্কৃত হয়েছে হাসান আজিজুল হক, সিরাজুল ইসলাম চৌধুরী, রামেন্দু মজুমদার, বুলবন ওসমান, দিলওয়ারের অপ্রকাশিত কবিতা, নাসিরউদ্দিন ইউসুফ বাচ্চু, নির্মলেন্দু গুণ, মোস্তফা জামান আব্বাসী, মামুনুর রশীদ, লুবনা মারিয়াম, বিনোদ ঘোষাল, নাজিয়া আন্দালিব প্রিমাদের লেখা-সাক্ষাৎকারে। এছাড়াও থাকছে প্রবন্ধ, ভ্রমণকাহিনী, চলচ্চিত্র, আলোকচিত্র, অনুবাদ, বিজ্ঞান, ইসলাম, ফিচার, পরিবেশ ও জীববৈচিত্র্য, বিনোদন, ক্রিকেট, ফুটবল, লাইফস্টাইল, বাণিজ্যসহ নানা আয়োজন। ম্যাগাজিনের প্রচ্ছদ করেছেন শিল্পী কাব্য করিম।

চোখ রাখুন বাংলানিউজের পাতায়। ডিজিটাল মিডিয়ার এ স্বপ্নসারথির সঙ্গে আপনার যাত্রা হোক আনন্দময়।

<<সরাসরি ই-ম্যাগাজিনে চলে যেতে ক্লিক করুন>>

সেইসঙ্গে জেনে নিন কয়েকটি বিষয়। লিংকে ক্লিক করলেই খুলে যাবে ই-ম্যাগাজিন। স্ক্রিনের মাঝখানে নিচে দেখতে পাবেন এরকম ৮টি আইকন। আসুন জেনে নেই এদের ব্যবহারগুলো।

১ ও ২: ম্যাগাজিনের পাতা সামনে-পিছনে উল্টিয়ে উল্টিয়ে পড়া যাবে।
৩ ও ৪: জুম ইন ও আউট।
৫: এটি ক্লিক করলেই বামদিকে সূচিপত্র খুলে যাবে। সেখান থেকে আপনার পছন্দের লেখার শিরোনামে ক্লিক করলেই ওই পেজটিতে চলে যাবে।
৬: এটি ক্লিক করলে ডানদিকে সব পাতাগুলো ধারাবাহিকভাবে চলে আসবে। আপনি চাইলে পেজ স্ক্রল করে পড়তে পারেন। মাউজ কার্সর আপ-ডাউন করলেই চলে যাওয়া যাবে নির্দিষ্ট পেজে।
৭: শেয়ার অপশন
৮: ফুল ভিউ অপশন

এছাড়া মাউসের হুইল ঘুরিয়েও পাতা ছোট-বড় করা যাবে।  

একটি জরুরি বিষয়, কখনও ম্যাগাজিন ঠিকমতো অপারেট না করলে ধরে নেবেন, এটি সাময়িক। ইন্টারনেট স্পিডের উপর এটি নির্ভর করে। সেক্ষেত্রে গুগল ক্রোম ব্রাউজার হতে পারে বেটার অপশন।

বাংলাদেশ সময়: ০৯০০ ঘণ্টা, জুলাই ০৬, ২০১৬
এসএনএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।