ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শিল্প-সাহিত্য

ডিআরইউ সাহিত্য পুরস্কারের জন্য বই আহ্বান

সিনিয়র স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৯ ঘণ্টা, জুলাই ১৯, ২০১৬
ডিআরইউ সাহিত্য পুরস্কারের জন্য বই আহ্বান

ঢাকা:  পেশাগত দায়িত্ব পালনের পাশাপাশি ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সদস্যদের মধ্যে অনেকেই লেখালেখির সঙ্গে জড়িত। অনেক সদস্যের সৃজনশীল এবং মননশীল লেখা বই আকারে প্রকাশিত ও আলোচিত হয়েছে।

ডিআরইউ এ সৃজনশীল কাজে উৎসাহ বাড়াতে গত কয়েক বছর ধরে লেখক সদস্যদের সংবর্ধনা দিয়ে আসছে। এ উদ্যোগকে আরো সম্প্রসারিত করে বর্তমান কার্যনির্বাহী কমিটি এ বছর থেকে ডিআরইউ সাহিত্য পুরস্কার প্রবর্তনের সিদ্ধান্ত নিয়েছে।

পুরস্কারের অর্থমূল্য হবে ৫০ হাজার টাকা এবং লেখককে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হবে।

২০১৫ সালের জুলাই থেকে ২০১৬ সালের জুন পর্যন্ত সময়কালে প্রকাশিত ডিআরইউ সদস্যদের বই (উপন্যাস, ছোটগল্প, কবিতা, প্রবন্ধ, গবেষণাকর্ম ও সাংবাদিকতা বিষয়ক) বাছাই করে একজনকে এবারের পুরস্কার প্রদান করা হবে।

সাহিত্যিক, শিক্ষাবিদসহ দেশের প্রথিতযশা ব্যক্তিদের সমন্বয়ে গঠিত একটি জুরি বোর্ডের মাধ্যমে ডিআরইউ সাহিত্য পুরস্কার ২০১৬- এর জন্য বই মনোনীত করা হবে। পুরস্কারের জন্য একজন সদস্য লেখক কেবলমাত্র একটি বই জমা দিতে পারবেন।

সাহিত্য পুরস্কারের জন্য আগ্রহী সদস্যদের আগামী ২৫ জুলাইয়ের মধ্যে একটি বইয়ের ৫ কপি ডিআরইউ কার্যালয়ে জমা দেওয়ার অনুরোধ জানানো হয়েছে।

বাংলাদেশ সময়: ১৫২৪ ঘণ্টা, জুলাই ১৯, ২০১৬
এসএস/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।