ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শিল্প-সাহিত্য

আইসিউতে সৈয়দ হকের অবস্থা অপরিবর্তিত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০১৬
আইসিউতে সৈয়দ হকের অবস্থা অপরিবর্তিত

ঢাকা: রাজধানীর গুলশানের ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন সব্যসাচী লেখক সৈয়দ শামসুল হকের শারীরিক অবস্থা অপরিবর্তিত রয়েছে। কবির চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ড সিদ্ধান্ত নিয়েছে ইউনাইটেডে রেখেই চিকিৎসা অব্যাহত রাখার।

তবে ব্লাড প্রেসার খুব ‘লো’ হয়ে যাওয়ায় তা স্ট্যাবল করার চেষ্টা চালাচ্ছেন ডাক্তাররা।
 
মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) দুপুরে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরসহ আওয়ামী লীগের সিনিয়র নেতারা কবিকে দেখতে যান। বিকেলে দেখে গেছেন সংস্কৃতি মন্ত্রী আসাদুজ্জামান নূর ও নাট্যব্যক্তিত্ব রামেন্দু মজুমদার।
 
সৈয়দ হককে দেখে এসে রামেন্দু মজুমদার জানান, অবস্থা দেখে খুব ভালো মনে হচ্ছে না।
 
সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, আমরা চিকিৎসকদের কাছে জানতে চেয়েছিলাম এখন বিদেশে নেওয়া যাবে কি না- তারা বলেছেন, বিদেশে নেওয়ার প্রয়োজন নেই।
 
হাসপাতালে কবির নিকটজনরা জানান, আইসিউতে যে চিকিৎসা হয় তাই এখন হচ্ছে। ব্লাড প্রেসার খুব লো হওয়ায় সেটা স্বাভাবিক পর্যায়ে নিয়ে আসার জন্য যা দরকার তা করা হচ্ছে। এখন তিনি আইসিউতে লাইফ সাপোর্টে রয়েছেন। শরীরের হাড় ও যকৃতসহ শরীরের বিভিন্ন স্থানে ক্যানসার ছড়িয়ে পড়েছে।
 
হাসপাতালের ডাক্তার সাগুফা আনোয়ার জানান, যতক্ষণ পর্যন্ত না অবস্থার একটু উন্নতি না হচ্ছে ততক্ষণ পর্যন্ত তাকে আইসিউতে রাখা হবে। চেষ্টা করা হচ্ছে কবি যেন কোনো কষ্ট না পান।
 
হাসপাতালের ক্যানসার কেয়ার সেন্টারের কনসালট্যান্ট ডা. অসীম কুমার সেন গুপ্তের অধীনে কবি চিকিৎসাধীন। এছাড়া একটি মেডিকেল বোর্ডের মাধ্যমে কবির সার্বক্ষণিক চিকিৎসা চলছে।
 
গত ১ সেপ্টেম্বর সৈয়দ শামসুল হক শরীরে জ্বর নিয়ে হাসপাতালে ভর্তি হন। চার মাস আগে লন্ডনে চিকিৎসা করাতে গিয়ে তার ফুসফুসের ক্যানসার ধরা পড়ে। সেখানে ক্যানসারের চিকিৎসায় তাকে কেমোথেরাপি ও রেডিওথেরাপি দেওয়া হয়। চিকিৎসায় উন্নতি না হাওয়ায় লন্ডনের চিকিৎসকরা শামসুল হককে পরিবারের সদস্যদের সঙ্গে সময় কাটানোর পরামর্শ দিলে লেখক দেশে ফিরে আসেন।

বাংলাদেশ সময়: ১৬৩৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০১৬
এসএ/এএ

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।