ঢাকা, মঙ্গলবার, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৮ মে ২০২৪, ১৯ জিলকদ ১৪৪৫

শিল্প-সাহিত্য

ফটোগ্রাফিতে শাহ সাজ্জাদ সেরা শিক্ষক নির্বাচিত

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৪ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০১৬
ফটোগ্রাফিতে শাহ সাজ্জাদ সেরা শিক্ষক নির্বাচিত

ওয়েডিং অ্যান্ড পোর্ট্রেইট ফটোগ্রাফার্স বাংলাদেশ (ডব্লিউপিপিবি) আয়োজিত ‘পিপল চয়েস অ্যাওয়ার্ড ২০১৬’-তে সেরা শিক্ষক নির্বাচিত হয়েছেন আলোকচিত্রী শাহ মোহাম্মদ সাজ্জাদ হোসাইন।  

সর্বোচ্চ ৫০৪ ভোট পেয়ে তিনি সেরা শিক্ষকের মুকুট লাভ করেন।

একই ক্যাটাগরিতে ৪৩১ ভোট পেয়ে আলোকচিত্রী জিএমবি আকাশ ২য় এবং ৩৭০ ভোট পেয়ে প্রীত রেজা লাভ করেন ৩য় স্থান।

গত ২০-২২ অক্টোবর তিন দিনব্যাপী ইন্টারন্যাশনাল কনফারেন্স, কম্পিটিশন অ্যান্ড এক্সেপো’র আয়োজন করে ডব্লিউপিপিবি। রাজধানীর কেআইবি ইনস্টিটিউশনের থ্রিডি থিয়েটার হলে এটি আয়োজিত হয়। সমাপনী দিনে বিভিন্ন ক্যাটাগরিতে বিজয়ীদের হাতে তুলে দেওয়া হয় ক্রেস্ট।  

১৯৫৯ সালে জন্ম নেওয়া শাহ সাজ্জাদ সাউথ এশিয়ান মিডিয়া অ্যাকাডেমি অ্যান্ড ইনস্টিটিউট (পাঠশালা) থেকে ২০০৯ সালে ফটোগ্রাফিতে স্নাতক লাভ করেন। এরপর পাঠশালাতেই দীর্ঘদিন শিক্ষকতা করেছেন। ফটোগ্রাফির বাইরে বইপড়া, লেখালেখি ও সঙ্গীত নিয়ে তার দিন কাটে। ভালোবাসেন পশুপাখি ও ঘুরে বেড়াতে। ফটোগ্রাফিতে নিজের প্রিয় ক্ষেত্র সোশ্যাল ডক্যুমেন্টারি। ভবিষ্যতে এই ক্ষেত্রেই কাজ করার ইচ্ছা।  

সেরা শিক্ষক নির্বাচিত হওয়ার প্রসঙ্গে তিনি বলেন, আমার ছাত্র-ছাত্রীদের নানা প্রশ্নই আমাকে ভালো শিক্ষক করে তুলেছে। তাদের প্রশ্নের উত্তর দিতে গিয়ে আমি শিখি এবং তাদের শেখাই।  

পাশাপাশি তিনি ‘ফটো লাউঞ্জ’ নামে একটি প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা প্রধান নির্বাহী কর্মকর্তা। ২০১২ সালে প্রতিষ্ঠিত এ প্রতিষ্ঠানটি ফটোগ্রাফি সংক্রান্ত যাবতীয় বিষয়াদি নিয়ে কাজ করে। এখানে ফটোগ্রাফি, ফটোশপ ও লাইটের বেসিক ও অ্যাডভ্যান্স কোর্স পড়ানো হয়। এছাড়া আধুনিক সব সরঞ্জামাদিসহ ফটো লাউঞ্জের রয়েছে বিশাল এক নিজস্ব স্টুডিও। পেশাদার ফ্যামিলি পোর্ট্রেইট, ফ্যাশন ফটোগ্রাফি, পার্সোনাল পোর্টফলিও এবং প্রোডাক্ট ফটোগ্রাফির জন্য স্টুডিওটি ব্যবহারের সুযোগ রয়েছে। প্রতিষ্ঠানটির পেশাদার ফটোগ্রাফাররাও যেকোনো ফটো শুট প্রজেক্ট ও আউটডোর ইভেন্ট কাভার করে থাকেন। একইসঙ্গে স্টক ফটো এজেন্সি হিসেবেও কাজ করছে ফটো লাউঞ্জ। বিস্তারিত তথ্যের জন্য যোগাযোগ করা যাবে 01771255565 নম্বরে।

বাংলাদেশ সময়: ১৮১২ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০১৬
এসএনএস


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।