ঢাকা, রবিবার, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৬ মে ২০২৪, ১৭ জিলকদ ১৪৪৫

শিল্প-সাহিত্য

শিল্প জগতে ছিলাম, আছি, থাকবো: নূর

ফিচার রিপোর্টার | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৫৯ ঘণ্টা, জানুয়ারি ৮, ২০১৯
শিল্প জগতে ছিলাম, আছি, থাকবো: নূর সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে কথা বলছেন আসাদুজ্জামান নূর

ঢাকা: শিল্প জগতের মানুষ হিসেবেই শিল্পের সঙ্গে ছিলেন, আছেন এবং থাকবেন বলে জানিয়েছেন বিদায়ী সংস্কৃতি মন্ত্রী আসাদুজ্জামান নূর।

সোমবার (৭ জানুয়ারি) সন্ধ্যায় সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে মন্ত্রণালয় আয়োজিত বিদায় অনুষ্ঠানে তিনি একথা বলেন।

আসাদুজ্জামান নূর বলেন, মন্ত্রী হিসেবে দায়িত্ব নেওয়ার পর প্রধানমন্ত্রী তৃণমূল পর্যায়ে সংস্কৃতিচর্চা ছড়িয়ে দেওয়ার নির্দেশনা দিয়েছিলেন।

বিগত ৫ বছরে মন্ত্রণালয়ের পক্ষ থেকে এ দায়িত্ব সাধ্যমতো পালনের চেষ্টা করেছি। প্রধানমন্ত্রীকে আন্তরিক ধন্যবাদ জানাই এ বিরল সুযোগ করে দেওয়ার জন্য। আমি শিল্প জগতের মানুষ। এ জগতে আমি ছিলাম, আছি ও থাকবো।

আসাদুজ্জামান নূর বলেন, সংস্কৃতি ক্ষেত্রে অবকাঠামো সুবিধা আগের চেয়ে অনেক বেড়েছে। কিন্তু প্রশ্ন হচ্ছে- সাংস্কৃতিক সংগঠনগুলো এসব সুযোগ-সুবিধা সঠিকভাবে ব্যবহার করতে পারছে কিনা এবং এসব অবকাঠামো ব্যবহারের পর্যাপ্ত মানুষ তৈরি হচ্ছে কিনা।  

বিদায়ী মন্ত্রী বলেন, আমরা সে কাজটিই করছি। মঞ্চের সামনের মানুষের সংখ্যা বাড়াতে কাজ করছি। কেননা, সবাই শিল্পী হবে না। সংস্কৃতিমনস্ক ও শিল্পরসিক মানুষ যত বাড়বে, ততই দেশের জন্য মঙ্গল।

মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত নতুন প্রতিমন্ত্রী এ কাজটি আরো সামনে এগিয়ে নিয়ে যাবেন বলেও তিনি এসময় আশাবাদ ব্যক্ত করেন।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সচিবের রুটিন দায়িত্বে নিয়োজিত অতিরিক্ত সচিব রোকসানা মালেক এনডিসি ও বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী।

বিদায় অনুষ্ঠানে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় ও অধীনস্থ দপ্তরের কর্মকতা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২১৫৪ ঘণ্টা, জানুয়ারি ০৭, ২০১৯
এইচএমএস/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।