ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শিল্প-সাহিত্য

নৃত্যাচার্য বুলবুল চৌধুরীর জন্মশতবর্ষে বছরব্যাপী আয়োজন

ফিচার রিপোর্টার | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৪৭ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০১৯
নৃত্যাচার্য বুলবুল চৌধুরীর জন্মশতবর্ষে বছরব্যাপী আয়োজন

ঢাকা: উপমহাদেশের প্রখ্যাত নৃত্যশিল্পী বুলবুল চৌধুরী। নৃত্যে অসাধারণ অবদানের স্বীকৃতিস্বরূপ তার নামে ১৯৫৫ সালের ১৭ মে ঢাকায় প্রতিষ্ঠিত হয় বুলবুল ললিতকলা একাডেমি। আর মহান এ শিল্পীর জন্মশতবর্ষ উদযাপন উপলক্ষে শুরু হলো বছরব্যাপী অনুষ্ঠানমালা।

সোমবার (২১ জানুয়ারি) সন্ধ্যা ৬টায় বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালা মিলনায়তনে বছরব্যাপী অনুষ্ঠানমালার উদ্বোধনী অনুষ্ঠানমালার উদ্বোধন করেন নৌপরিবহন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।  

বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব কামাল লোহানী এবং মানবাধিকার কর্মী সুলতানা কামাল।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন বাংলাদেশ নৃত্যশিল্পী সংস্থার সভাপতি মিনু হক। এসময় তিনি নৃত্যশিল্পী বুলবুল চৌধুরীর বর্ণীল জীবন তুলে ধরে বছরব্যাপী আয়োজিত অনুষ্ঠানে সকলকে স্বাগত জানান।

উল্লেখ্য, প্রখ্যাত নৃত্যশিল্পী বুলবুল চৌধুরী ১ জানুয়ারি ১৯১৯-এ জন্মগ্রহণ করেন। জাতীয় পর্যায়ে নৃত্যচর্চায় বিশেষ অবদানের পাশাপাশি আন্তর্জাতিক অঙ্গনেও তার সমান খ্যাতি রয়েছে। নৃত্যশিল্পের বাইরে তিনি লেখক হিসেবেও পরিচিত ছিলেন।

বাংলাদেশ সময়: ০৩৪৩ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০১৯
এইচএমএস/এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।