ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

এভিয়াট্যুর

ইউএস-বাংলার বহরে যুক্ত হচ্ছে নবম এটিআর৭২-৬০০

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫১ ঘণ্টা, জুলাই ২২, ২০২৩
ইউএস-বাংলার বহরে যুক্ত হচ্ছে নবম এটিআর৭২-৬০০

ঢাকা: বেসরকারি উড়োজাহাজ সংস্থা ইউএস-বাংলার বিমান বহরে যুক্ত হতে চলেছে ৯ম এটিআর ৭২-৬০০। এই এয়ারক্রাফটটি রোববার (২৩ জুলাই) বিকাল ৪টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে অবতরণ করবে বলে আশাবাদ সংস্থাটির।

শনিবার (২২ জুলাই) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

নতুন যুক্ত হতে যাওয়া এটিআর ৭২-৬০০ সহ মোট ২০টি এয়ারক্রাফট হবে ইউএস-বাংলা এয়ারলাইন্সের। এর মধ্যে আটটি বোয়িং ৭৩৭-৮০০, ৯টি এটিআর ৭২-৬০০ ও তিনটি ড্যাশ৮-কিউ৪০০ এয়ারক্রাফট।  

নতুন এটিআর ৭২-৬০০ এয়ারক্রাফটটি ফ্রান্সের ব্লাগনাক এয়ারপোর্ট থেকে মিশরের কায়রো ও ওমানের মাস্কাট থেকে ঢাকায় অবতরণ করবে। এই এয়ারক্রাফটে ৭২টি আসন রয়েছে। যা দিয়ে ভবিষ্যৎ পরিকল্পনার অংশ হিসেবে বিভিন্ন অভ্যন্তরীণ রুট ও কলকাতায় ফ্লাইট পরিচালনা করা হবে।

ইউএস-বাংলা এয়ারলাইন্স বর্তমানে অভ্যন্তরীণ সব রুটসহ আন্তর্জাতিক রুট কলকাতা, চেন্নাই, মালে, মাস্কাট, দোহা, দুবাই, শারজাহ, ব্যাংকক, কুয়ালালামপুর, সিঙ্গাপুর ও গুয়াংজু রুটে নিয়মিত ফ্লাইট পরিচালনা করে আসছে। চলতি বছর ইউএস-বাংলার বহরে ছয়টি ওয়াইড বডি এয়ারক্রাফট যুক্ত করার পরিকল্পনা রয়েছে।

নতুন যুক্ত হতে যাওয়া এয়ারক্রাফটটি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে আনুষ্ঠানিকভাবে গ্রহণ করার পরিকল্পনা করছে এয়ারলাইন্সটির ঊর্ধ্বতন কর্মকর্তারা।

বাংলাদেশ সময়: ১৩৫০ ঘণ্টা, জুলাই ২২, ২০২৩
এমকে/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।