ঢাকা, শুক্রবার, ৭ আশ্বিন ১৪৩০, ২২ সেপ্টেম্বর ২০২৩, ০৭ রবিউল আউয়াল ১৪৪৫

এভিয়াট্যুর

রোববার বলাকা ভবন ঘেরাওয়ের ঘোষণা ক্যাজুয়াল শ্রমিকদের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০১৮
রোববার বলাকা ভবন ঘেরাওয়ের ঘোষণা ক্যাজুয়াল শ্রমিকদের

ঢাকা: চাকরি স্থায়ীকরণের নিশ্চয়তা না পাওয়ায় আবারও আন্দোলনে নামার ঘোষণা দিয়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের চুক্তিভিত্তিক নিয়োগপ্রাপ্ত (ক্যাজুয়াল) কর্মচারী-শ্রমিকরা।

আগামী বোরবার (৩০ সেপ্টেম্বর) সকাল ১০টায় বিমানের প্রধান কার্যালয় বলাকা ঘেরাও এবং সেখানে অবস্থান কর্মসূচি পালনের ঘোষণা দিয়েছে বিমানের পে গ্রুপ-১ ক্যাজুয়াল শ্রমিকরা।

আন্দোলনকারীরা বলছেন, বিগত পরিচালনা পর্ষদের সভায় চাকরি স্থায়ীকরণের নিশ্চয়তা না দেওয়ায় আন্দোলনে নামার সিদ্ধান্ত নিয়েছেন শ্রমিক নেতারা।

ঘেরাও ও অবস্থান কর্মসূচিতে সকল ক্যাজুয়াল শ্রমিক অংশ নেবেন।  

এই শ্রমিকদের নেতা মোহাম্মদ হানিফ বাংলানিউজকে জানান, শ্রমিকরা শান্তিপূর্ণভাবে বলাকা ভবন ঘেরাও করবেন। ন্যায্য দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে। যৌক্তিক দাবি না মানা হলে সব ক্যাজুয়াল শ্রমিক একযোগে কর্মবিরতিতে যাবেন।

গত ১৮ সেপ্টেম্বর বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের পরিচালনা পর্ষদের সভায় বিমানের ৭০০ ক্যাজুয়াল পে গ্রুপ (৩১) ও (৩২) তৃতীয় শ্রেণির কর্মকর্তার চাকরি স্থায়ীকরণের সিদ্ধান্ত নেওয়া হয়। কিন্তু ক্যাজুয়াল শ্রমিকদের (পে-গ্রুপ ১) ১৮০০ জনের চাকরি স্থায়ী হয়নি। পরে ২৪ সেপ্টেম্বর বিমান ক্যাজুয়াল শ্রমিকরা {পে-গ্রুপ (১)} বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী এ কে এম শাহজাহান কামাল এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের সঙ্গে সাক্ষাৎ করলে উভয় মন্ত্রী তাদের চাকরি স্থায়ী করার আশ্বাস দেন।

পে-গ্রুপ-১ ক্যাজুয়াল শ্রমিকদের দিয়ে বিমানের অভ্যন্তরীণ রুটে ফ্লাইট পরিচালনাসহ কার্গো বিমান লোডিং আনলোডিং এবং বিমানের ইঞ্জিনিয়ারিং বিভাগের গুরুত্বপূর্ণ কাজ করানো হয়।

বাংলাদেশ সময়: ১৬০৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০১৮
টিএম/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa