ঢাকা, বৃহস্পতিবার, ১৭ অগ্রহায়ণ ১৪২৯, ০১ ডিসেম্বর ২০২২, ০৬ জমাদিউল আউয়াল ১৪৪৪

ব্যাংকিং

ইসলামী ব্যাংকে পরিবর্তনে জামায়াতের অর্থ যোগান কমবে

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭১৩ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০১৭
ইসলামী ব্যাংকে পরিবর্তনে জামায়াতের অর্থ যোগান কমবে বক্তব্য রাখছেন অধ্যাপক ড. নাজমুল আহসান কলিমউল্লাহ। ছবি: দীপু মালাকার

লেক শোর হোটেল থেকে: ইসলামী ব্যাংকের ব্যবস্থাপনায় পরিবর্তনকে স্বাগত জানিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) লোক প্রশাসন বিভাগের অধ্যাপক ড. নাজমুল আহসান কলিমউল্লাহ বলেছেন, এ ব্যাংকের পরিচালনা পর্ষদ ও ব্যবস্থাপনায় যে পরিবর্তন হয়েছে তা অবশ্যই ভালো। এতে জামায়াতের আর্থিক জোগান কমে যাবে। 

শনিবার (১৪ জানুয়ারি) রাজধানীর গুলশানের লেক শোর হোটেলে আয়োজিত ‘জঙ্গিবাদ ও ব্যাংকিং খাতের সংস্কার’ শীর্ষক এক গোলটেবিল বৈঠকে তিনি এ কথা বলেন। বৈঠকটির আয়োজন করে রিজিওনাল অ্যান্টি টেররিস্ট রিসার্চ ইনস্টিটিউট (রাত্রি)।

অধ্যাপক ড. কলিমউল্লাহ বলেন, ইসলামী ব্যাংকের পরিচালনা পর্ষদ ও ব্যবস্থাপনায় যে পরিবর্তন হয়েছে তা অবশ্যই ভালো। এতে জামায়াতের আর্থিক জোগান কমে যাবে। তবে জামায়াতের ঘাপটি মেরে থাকা অংশ পরবর্তীতে রূপ বদল করে নতুন কোনো রূপে আবার মাথাচাড়া দিয়ে উঠতে পারে। সেজন্য আমাদের সরকারকে সজাগ থাকতে হবে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ইমেরিটাস অধ্যাপক এ কে আজাদ চৌধুরীর সভাপতিত্বে বৈঠকে অন্যদের মধ্যে ঢাবি’র সমাজবিজ্ঞান বিভাগের  অধ্যাপক ড. জিনাত হুদা, আইন বিভাগের অধ্যাপক ড. হাফিজুর রহমান কার্জন, একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির ভারপ্রাপ্ত সভাপতি শাহারিয়ার কবির, ইসলামী ব্যাংকের পরিচালক ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক সামীম মোহাম্মদ আফজাল, সাংবাদিক প্রণব সাহা, শাবান মাহমুদ প্রমুখ অংশ নিয়েছেন।

বাংলাদেশ সময়: ১৩০৯ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০১৭
এসই/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa