ঢাকা, বৃহস্পতিবার, ১২ কার্তিক ১৪২৮, ২৮ অক্টোবর ২০২১, ২০ রবিউল আউয়াল ১৪৪৩

বিএনপি

'গ্রামের শান্তি নষ্ট করেছে সরকার ও নির্বাচন কমিশন'

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২২ ঘণ্টা, মার্চ ৩০, ২০১৬
'গ্রামের শান্তি নষ্ট করেছে সরকার ও নির্বাচন কমিশন' ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: সরকার ও নির্বাচন কমিশন ইউপি নির্বাচনকে দলীয়করণ করে গ্রামের শান্তির পরিবেশ নষ্ট করে হানাহানির সৃষ্টি করেছে বলে অভিযোগ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য লে. জে.(অব.)মাহবুবুর রহমান।

বুধবার (৩০ মার্চ) সন্ধ্যায় জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে ২৬শে মার্চ মহান স্বাধীনতা দিবস উপলক্ষে বাংলাদেশ জাতীয়তাবাদী সাংস্কৃতিক দল আয়োজিত 'মুক্তিযুদ্ধ ও আজকের বাংলাদেশ' শীর্ষক এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

চলমান ইউনিয়ন পরিষদ নির্বাচন প্রসঙ্গে তিনি বলেন, গ্রামে একটি শান্তির পরিবেশ ছিল। এই অবৈধ সরকার ও নির্বাচন কমিশন ইউপি নির্বাচনকে দলীয়করণ করে সেখানেও হানাহানির সৃষ্টি করেছে। নির্বাচন নামে ধাপ্পাবাজি ও সন্ত্রাসবাদ চলছে বলেও মন্তব্য করেন তিনি।

রিজার্ভের টাকা চুরির প্রসঙ্গে বিএনপির এই নেতা বলেন, সরকার পাহাড় পরিমাণ দুর্নীতি করেও বুঝতে পারছে না তাদের পায়ের নিচ থেকে মাটি সরে যাচ্ছে। সরকারের উচিত জাতিসংঘের সহযোগিতা নিয়ে রিজার্ভ ব্যাংকের টাকা চুরির সাথে জড়িতদের সনাক্ত করা।

তনু হত্যা প্রসঙ্গে তিনি বলেন, আমি অবাক হয়ে যাই ক্যান্টনমেন্টের মত এতো সুরক্ষিত জায়গায় তনুকে হত্যা করা হয়েছে। বাংলাদেশের মানুষ আজ ফুঁসে উঠছে। আমি অবিলম্বে এই হত্যাকারী ও ধর্ষকদের গ্রেফতারের দাবি জানাচ্ছি।  

আয়োজক সংগঠনের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক হুমায়ুন কবির বেপারীর সভাপতিত্বে আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন, বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা আহমেদ আজম খাঁন, স্বাধীনতা ফোরামের সভাপতি আবু নাসের মোহাম্মাদ রহমতউল্লাহ, কৃষক দলের নেতা শাহজাহান মিয়া সম্রাট, জাতীয়তাবাদী দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপন, সাবেক ছাত্রনেতা মনিরুজ্জামান মনির প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯১৮ ঘণ্টা, মার্চ ৩০, ২০১৬
এইচআর/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa