ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

বিএনপি

মাহমুদুরের রিমান্ড ও এ্যানীকে ফের গ্রেফতারের নিন্দা ফখরুলের

পলিটিক্যাল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২৭ ঘণ্টা, এপ্রিল ৭, ২০১৬
মাহমুদুরের রিমান্ড ও এ্যানীকে ফের গ্রেফতারের নিন্দা ফখরুলের

ঢাকা: নাশকতার একটি মামলায় দৈনিক আমার দেশ’র সম্পাদক মাহমুদুর রহমানের বিরুদ্ধে রিমান্ড আবেদনের ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। একইসঙ্গে দলের ছাত্র বিষয়ক সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী জামিনে মুক্তি পাওয়ার মুহূর্তে কারাফটক থেকে গ্রেফতার করে আবারও কারাগারে পাঠানোর নিন্দাও জানিয়েছেন তিনি।

 

বৃহস্পতিবার (৭ এপ্রিল) সহ-দফতর সম্পাদক মো. আব্দুল লতিফ জনির পাঠানো পৃথক দু’টি বিবৃতিতে তিনি এ নিন্দা জানান।

ফখরুল বলেন, গণতন্ত্রকে হত্যা করার জন্য বিরোধী দলকে ধ্বংস করার যেসব মহাপরিকল্পনা সরকার নিয়েছে তার অন্যতম হচ্ছে মানুষের কণ্ঠরোধ করা। এজন্য গণমাধ্যম বন্ধসহ প্রবল হুমকির মধ্যে রাখা হয়েছে। সেইজন্য প্রতিবাদী কণ্ঠস্বরকে স্তব্ধ করতে সদা তৎপর এই ভোটারবিহীন সরকার।  

ফখরুলের অভিযোগ, এই কারণেই আমার দেশ পত্রিকার সম্পাদক মাহমুদুর রহমানকে তিন বছরের বেশি সময় ধরে মামলা দিয়ে আটক করে রাখা হয়েছে।

বিএনপির মহাসচিব বলেন, বারবার উচ্চ আদালত থেকে সবগুলো মামলায় জামিন পেলেও নতুন নতুন সাজানো মামলায় মাহমুদুর রহমানকে ধারাবাহিকভাবে শ্যোন অ্যারেস্ট করে কারাগারে আটকে রাখা হচ্ছে। গতকাল বুধবার কোতোয়ালী থানার নাশকতার একটি মামলায় তাকে আবারো গ্রেফতার দেখিয়ে পুলিশ আদালতে ১০ দিনের রিমান্ড আবেদন করে।

বিবৃতিতে মাহমুদুর রহমানের রিমান্ড আবেদন বাতিলের দাবি জানিয়ে ফখরুল বলেন, আমি তার বিরুদ্ধে দায়ের করা সব মিথ্যা মামলা প্রত্যাহার ও অবিলম্বে তার নিঃশর্ত মুক্তির জোর দাবি করছি।

পৃথক বিবৃতিতে বিএনপির মহাসচিব বলেন, শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী তার বিরুদ্ধে দায়ের করা সব মামলায় উচ্চ আদালতে জামিন পেলেও জেল থেকে মুক্ত হওয়ার মুহূর্তে বুধবার নাশকতার একটি মামলায় কারাফটক থেকে তাকে শ্যোন অ্যারেস্ট দেখিয়ে আবারও কারাগারে পাঠানো হয়েছে।

এ ঘটনার নিন্দা ও প্রতিবাদ জানিয়ে ফখরুল বলেন, বর্তমান সরকার ক্ষমতার দাম্ভিকতায় গোটা দেশটাকেই এখন আতঙ্কের নগরীতে পরিণত করেছে। হামলা-মামলা, অপহরণ ও গুম-খুনের মতো নির্মম এবং পৈশাচিক কর্মকাণ্ড চালিয়ে দেশের মানুষকে জিম্মি করে তারা এখন দীর্ঘমেয়াদী ক্ষমতা ভোগ করতে চায়। কিন্তু জনগণ তাদের সেই স্বপ্ন-স্বাদ কোনোদিনই পূরণ হতে দেবে না।

তিনি অবিলম্বে শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী’র বিরুদ্ধে দায়ের করা সব মামলা প্রত্যাহার করে তার নিঃশর্ত মুক্তির জোর দাবি জানান।

বাংলাদেশ সময়: ২২১৫ ঘণ্টা, এপ্রিল ০৭, ২০১৬
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।