ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

বিএনপি

শিক্ষায় সরকারের অর্জন নেই

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৬ ঘণ্টা, এপ্রিল ২০, ২০১৬
শিক্ষায় সরকারের অর্জন নেই

ঢাকা: শিক্ষা ক্ষেত্রে বিএনপির যে অবদান তার বাইরে আওয়ামী লীগ সরকারের কোনো অর্জন নেই বলে মন্তব্য করেছেন সাবেক শিক্ষামন্ত্রী ও বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা ড. ওসমান ফারুক।
 
বুধবার (২০ এপ্রিল) জাতীয় প্রেসক্লাবে শিক্ষক কর্মচারী ঐক্যজোট আয়োজিত ‘নগ্ন দলীয়করণে বিপরর্যস্ত শিক্ষা ব্যবস্থা’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।


 
ড. ওসমান ফারুক বলেন, শিক্ষা ক্ষেত্রে যত অর্জন সব বিএনপি সরকারের। আওয়ামী লীগের শিক্ষার প্রতি কোনো নজর নেই। যত আইন করুক না কেন সদিচ্ছা নেই।
 
তিনি বলেন, বিএনপির সময় যে শিক্ষানীতি করা হয়েছে তাতে দক্ষ মানবসম্পদ, নৈতিকতাবোধ সৃষ্টির কথা উল্লেখ ছিল। বর্তমান শিক্ষানীতি পুরনো বোতলে নতুন মদের মতো।
 
পাঠ্যপুস্তক বিষয়ে তিনি বলেন, সর্বপ্রথম ২০০১ সালের জানুয়ারির প্রথম সপ্তাহে আমরা শিক্ষার্থীদের হাতে বই তুলে দিয়েছিলাম। কই তার কোনো পরিবর্তন হয়নি। এ অর্জন বিএনপির, আওয়ামী লীগ তো তা স্বীকার করে না।
 
শিক্ষা ক্ষেত্রে আর্থিক দুর্নীতির চেয়ে চিন্তার দীনতা ও দুনীর্তি বেশি হচ্ছে বলেও মন্তব্য করেন সাবেক এ মন্ত্রী।
 
সংগঠনের চেয়ারম্যান অধ্যক্ষ সেলিম ভূঁইয়ার সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি অধ্যাপক এমাজউদ্দীন আহমেদ, বিএনপির নির্বাহী কমিটির সদস্য আলমগীর হোসেন, সংগঠনের অতিরিক্ত মহাসচিব জাকির হোসেন প্রমুখ।
 
বাংলাদেশ সময়: ১৫১৭ ঘণ্টা, এপ্রিল ২০, ২০১৬
আরইউ/এমজেএফ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।