ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

বিএনপি

সরকার প্রধানের ইচ্ছাপূরণে বেপরোয়া আইন-শৃঙ্খলা বাহিনী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭২৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ৬, ২০১৮
সরকার প্রধানের ইচ্ছাপূরণে বেপরোয়া আইন-শৃঙ্খলা বাহিনী বিএনপির সংবাদ সম্মেলন

ঢাকা: ৮ ফেব্রুয়ারি খালেদা জিয়ার রায়কে কেন্দ্র করে সরকার প্রধানের ইচ্ছাপূরণ করতেই আইন-শৃঙ্খলা বাহিনী বেপরোয়া হয়ে বিএনপির ওপর ঝাঁপিয়ে পড়ছে বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

খালেদা জিয়ার মামলার রায়কে কেন্দ্র করে সারাদেশে ১১শ’ নেতা-কর্মীকে গ্রেফতার করা হয়েছে বলেও অভিযোগ করেন তিনি।

মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) দুপুরে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সাংবাদিক সম্মেলনে এ অভিযোগ করেন বিএনপি নেতা।

রুহুল কবির রিজভী বলেন, সরকার রায় নির্ধারণ করে রেখেছে বলেই প্রতিক্রিয়ার অজানা আতঙ্কে বিএনপি নেতা-কর্মীদের ওপর বুলডোজার চালাচ্ছে। এই হচ্ছে আওয়ামী লীগের গণতন্ত্রের নমুনা।  

আওয়ামী লীগ গণতন্ত্রকে কঙ্কালে পরিণত করেছে মন্তব্য করে বিএনপির এই নেতা আরও বলেন, দেশে প্রতিযোগিতামূলক নির্বাচনকে আটকিয়ে রাখতেই পুলিশকে ক্ষমতাবান করা হয়েছে। আর পুলিশ অত্যন্ত নিষ্ঠার সাথে সরকারের নিষ্ঠুর শাসনের সঙ্গী হিসেবে অমানবিক নিপীড়ন যন্ত্রে পরিণত হয়েছে।

চলমান সংকটের জন্য সরকারকে দায়ী করে রিজভী বলেন, সরকার রাষ্ট্রীয় শক্তিকে আয়ত্তে নিয়ে অদক্ষতা, অযোগ্যতা, অহংকারে বছরের পর বছর দেশে আর্থসামাজিক, রাজনৈতিক, প্রশাসনিক ও বিচারিক নানামুখী সংকট তৈরি করেছে। আর এই সংকট সৃষ্টির জন্য সরকার ও সরকার প্রধানই দায়ী।

বিএনপির যুগ্ম মহাসচিব ও ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সভাপতি হাবীব-উন-নবী খান সোহেলের সন্ধান দাবি করে রিজভী বলেন, পুলিশ যদি তাকে গ্রেফতার করে থাকে তার সন্ধান দেওয়া হোক।

বাংলাদেশ সময়: ১৩১৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৬, ২০১৮
এএম/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।