ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

বিএনপি

মানববন্ধন, অবস্থান ও অনশন কর্মসূচি ঘোষণা বিএনপির

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০১৮
মানববন্ধন, অবস্থান ও অনশন কর্মসূচি ঘোষণা বিএনপির বিএনপির সংবাদ সম্মেলন

ঢাকা: জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় ৫ বছরের সাজাপ্রাপ্ত খালেদা জিয়ার মুক্তির দাবিতে মানববন্ধন, অবস্থান ও অনশন কর্মসূচির ঘোষণা দিয়েছে বিএনপি।

শনিবার (১০ ফেব্রুয়ারি) বিকেলে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে নতুন কর্মসূচি ঘোষণা করেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ।

সংবাদ সম্মেলনে রুহুল কবির রিজভী বলেন, দেশনেত্রী খালেদা জিয়ার বিরুদ্ধে ভিত্তিহীন বানোয়াট মামলার রায়কে কেন্দ্র করে এ পর্যন্ত সারাদেশে প্রায় ৪ হাজার ২ শতাধিক নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে।

বিএনপির তিনদিনের কর্মসূচি:
সোমবার (১২ ফেব্রুয়ারি) ঢাকা মহানগরসহ সারাদেশে জেলা, মহানগর, থানা, উপজেলায় মানববন্ধন কর্মসূচি।
মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) ঢাকা মহানগরসহ সারাদেশে জেলা, মহানগর, থানা, উপজেলায় অবস্থান কর্মসূচি।
বুধবার (১৪ ফেব্রুয়ারি) সকাল ৯-০০টা থেকে বিকেল ৫-০০টা পর্যন্ত ঢাকা মহানগরসহ সারাদেশে জেলা, মহানগর, থানা, উপজেলায় অনশন কর্মসূচি।

গত বৃহস্পতিবার (০৮ ফেব্রুয়ারি) জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায় ঘোষণা করেন ঢাকার বিশেষ জজ আদালত ৫-এর বিচারক মো. আক্তারুজ্জামান। রায়ে মামলার প্রধান আসামি খালেদা জিয়াকে ৫ বছর এবং তারেক রহমানসহ অন্য চার আসামিকে ১০ বছর করে কারাদণ্ড দেন বিচারক।

রায়ের প্রতিবাদে শুক্রবার (০৯ ফেব্রুয়ারি) সারাদেশে বাদ জুমা বিক্ষোভ এবং শনিবার প্রতিবাদ কর্মসূচি পালন করেছে বিএনপি।

বাংলাদেশ সময়: ১৬৩৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০১৮
এমএইচ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।