ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

বিএনপি

খালেদার জামিনে বিরোধিতা করে চোরাবালিতে আটকা পড়েছে সরকার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮২২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০১৮
খালেদার জামিনে বিরোধিতা করে চোরাবালিতে আটকা পড়েছে সরকার সভায় বক্তব্য দিচ্ছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। ছবি: বাংলানিউজ

ঢাকা: সরকার বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিনে বিরোধিতা করছে অভিযোগ করে দলটির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, মিথ্যা মামলায় কারান্তরীণ খালেদা জিয়ার জামিনে বিরোধিতা করে তারা চোরাবালিতে আটকে গেছে। 

সোমবার (২৬ ফেব্রুয়ারি) দুপুরে জাতীয় প্রেসক্লাবের হল রুমে নার্সেস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ন্যাব) আয়োজিত সমাবেশে তিনি এ মন্তব্য করেন।  

বিএনপি নেতা নজরুল ইসলাম বলেন, ‘চোরাবালি বলে একটা কথা আছে।

চোরাবালিতে পড়ে যতো নড়াচড়া করা হয় ততই তলিয়ে যায়। এই সরকার একটা চোরাবালিতে পড়েছে। খালেদা জিয়াকে কারাগারে নেওয়া জনগণ পছন্দ করেনি। ’

তিনি বলেন, জামিনে বিরোধিতা কে করছেন, করেছেন অ্যাটর্নি জেনারেল। তিনি তো আওয়ামী লীগের আইনজীবী নন, তিনি রাষ্ট্রের আইনজীবী। তার বেতন হয় জনগণের ট্যাক্সের টাকায়।  

‘আপনি খালেদা জিয়ার জামিনে বিরোধিতা করেন, শেখ হাসিনার বিরুদ্ধেও তো ১৫টি মামলা ছিল। সে মামলাগুলো প্রত্যাহার করার সময় তো কোনো বিরোধিতা করেননি। ’ 

‘আগেই বলে দেন- খালেদা জিয়ার জামিন হলেও তার বিরুদ্ধে আপিল করা হবে। কেন? আপনি তো আওয়ামী লীগের আইনজীবী নন, আপনি তো রাষ্ট্রের আইনজীবী। ’ 

তিনি বলেন, বিরোধী দলের চেয়ারপারসন হিসেবে নয়, এই সরকারের খুন-গুমের বিরুদ্ধে প্রতিবাদী কণ্ঠস্বরের জন্য হলেও খালেদা জিয়ার মুক্তি প্রয়োজন।  

আর্থিক প্রতিষ্ঠান লুটকারীরা সরকারকে ক্ষমতায় থাকতে সহযোগিতা করছে বলেও মন্তব্য করেন বিএনপির এই জ্যেষ্ঠ নেতা।  

আগামী নির্বাচন প্রসঙ্গে তিনি বলেন, আমরা চাই সুষ্ঠু নির্বাচন ব্যবস্থা ফিরে আসুক। অথচ সরকার খালেদা জিয়াকে নির্বাচনের বাইরে রেখে আবারও একটি প্রহসনের নির্বাচন করতে চায়।  

‘কিন্তু জনগণ এখন অনেক বেশি সচেতন। জনগণ যদি সুষ্ঠুভাবে ভোট দেওয়ার সুযোগ পায়, তাহলে জনগণ এই প্রহসনের জবাব দেবে। ’ 

বিএনপির সাংগঠনিক অবস্থা প্রসঙ্গে দলের নীতি-নির্ধারণী পর্যায়ের এই নেতা বলেন, এতবড় দল কিছুটা দ্বন্দ্ব তো থাকতেই পারে। কিন্তু বর্তমান সময়ে খালেদা জিয়ার মুক্তি ও গণতন্ত্র প্রতিষ্ঠায় সবাই ঐক্যবদ্ধ। তারেক রহমানের নেতৃত্বে বর্তমান সময়ে বিএনপি আগের যেকোনো সময়ের বেশি শক্তিশালী।  

অনুষ্ঠানে ন্যাবের সভাপতি জাহানারা সিদ্দিকী সভাপতিত্ব করেন। এ সময় উপস্থিত ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদ সহ আরও অনেকে।  

বাংলাদেশ সময়: ১৪১৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০১৮
এএম/এমএ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।