ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

বিএনপি

প্রশাসনে রদবদলকে ‘নীলনকশা’ বলছেন রিজভী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০১৮
প্রশাসনে রদবদলকে ‘নীলনকশা’ বলছেন রিজভী সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ। ছবি: বাংলানিউজ

ঢাকা: বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ অভিযোগ করেছেন, ২২ জেলা প্রশাসক (ডিসি) ও ২৯ পুলিশ সুপার (এসপি) পদে নিয়োগ-বদলিতে সরকারের আগাম নির্বাচনের ‘অশুভ নীলনকশা’ থাকতে পারে।

সোমবার (২৬ ফেব্রুয়ারি) বিকেলে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে বিএনপির মুখপাত্র এ অভিযোগ করেন।

রিজভী বলেন, ‘২২ ডিসি ও ২৯ এসপি পদে নিয়োগ-বদলি সরকারের আগাম নির্বাচনের আলামত কি-না, সেটা নিয়ে মানুষের মধ্যে আশঙ্কা তৈরি হয়েছে।

সরকার নির্বাচনের জন্য দলীয় লোকজন দিয়ে মাঠ সাজাচ্ছে। ’ 

আগাম নির্বাচনের কথা বর্তমান সরকারের মন্ত্রিসভার সঙ্গী জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের বক্তব্যেও উঠে এসেছে বলে উল্লেখ করেন রিজভী।  

বিএনপির এ মুখপাত্র বলেন, আপনারা নিজেদের মতো করে যতোই নির্বাচনী মাঠ সাজান না কেন, কোনো কাজ হবে না। খালেদা জিয়া ও বিএনপি ছাড়া এদেশে অংশগ্রহণমূলক কোনো নির্বাচন হবে না। জনগণই এ ধরনের নির্বাচন হতে দেবে না।  

রিজভী বলেন, সরকারি টাকায় সফরে গিয়ে প্রধানমন্ত্রী দলীয় প্রতীক নৌকা মার্কায় ভোট চাইছেন। নেতাকর্মীদের নিয়ে সংবাদ সম্মেলন করছেন। সরকারি খরচে সফর করে কি এসব করা সাজে? অথচ তিনি তা করছেন।

দুর্নীতির দায়ে কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি দাবিতে সোমবার সকালে ঢাকা মহানগরের থানা, সারাদেশের জেলা সদর ও মহানগরে বিক্ষোভ কর্মসূচি পালন করে দলটি। তারপর এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

এতে দলের সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম, সহ-দফতর সম্পাদক তাইফুল ইসলাম টিপু, বেলাল আহমেদ, আমিনুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সময়: ১৭৪৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০১৮
এএম/এইচএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।