ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

বিএনপি

খালেদার স্বাস্থ্য পরীক্ষা করলেন ৪ চিকিৎসক

আবাদুজ্জামান শিমুল, সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩২ ঘণ্টা, এপ্রিল ১, ২০১৮
খালেদার স্বাস্থ্য পরীক্ষা করলেন ৪ চিকিৎসক

ঢাকা: জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় সাজাপ্রাপ্ত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার স্বাস্থ্য পরীক্ষা করেছেন ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের চার চিকিৎসক।

তারা হলেন- অর্থোপেডিক বিভাগীয় প্রধান অধ্যাপক ডা. মো. শামসুজ্জামান, ডা. মনসুর হাবীব (নিউরোলজি), টিটু মিয়া (মেডিসিন) ও সোহেলী রহমান (ফিজিকেল মেডিসিন)।

রোববার (০১ এপ্রিল) দুপুর সোয়া ১টা থেকে প্রায় ঘণ্টাব্যাপী তারা ঢাকা কেন্দ্রীয় কারাগারে খালেদা জিয়ার স্বাস্থ্য পরীক্ষা করেন।

 

এ বিষয়ে অধ্যাপক ডা. শামসুজ্জামান বাংলানিউজকে বলেন, ওনাকে (খালেদা জিয়া) চিকিৎসা দেওয়া হয়েছে। ওনার পায়ে কিছু সমস্যা পাওয়া গেছে।

ঢামেক হাসপাতাল পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম নাসির উদ্দিন বাংলানিউজকে জানান, কারা কর্তৃপক্ষের একটি লিখিত আবেদনের পরিপ্রেক্ষিতে আমাদের চারজন বিশেষজ্ঞ চিকিৎসক ওনার স্বাস্থ্য পরীক্ষা করেছেন।

গত শুক্রবার (৩০ মার্চ) নয়াপল্টনে দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর খালেদা জিয়াকে জামিনে মুক্তি দিয়ে অবিলম্বে চিকিৎসার জন্য বিদেশে যাওয়ার সুযোগ দেওয়ার দাবি জানান।  

খালেদার মুক্তি ও সুচিকিৎসার দাবি

মির্জা ফখরুল বলেন, খালেদা জিয়াকে নিজস্ব চিকিৎসকদের মাধ্যমে স্বাস্থ্য পরীক্ষা ও সুচিকিৎসার সুযোগ দিতে হবে। জেলকোডেও নিজস্ব চিকিৎসকের দ্বারা চিকিৎসা করার সুযোগ দেওয়ার নিয়ম আছে।

এর পরিপ্রেক্ষিতে ওইদিন দুপুরেই রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে দলের সম্পাদকমণ্ডলীর সভা শেষে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার অসুস্থতার জন্য প্রয়োজন হলে সরকার চিকিৎসার প্রয়োজনীয় ব্যবস্থা নেবে।  

প্রয়োজন হলে খালেদার চিকিৎসার ব্যবস্থা নেবে সরকার

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী ওবায়দুল কাদের বলেন, খালেদা জিয়া যদি অসুস্থ হয়ে থাকেন, তার যে অসুস্থতা, তার জন্য নিয়ম অনুযায়ী প্রয়োজনীয় চিকিৎসার ব্যবস্থা নেবে সরকার।

বিএনপি প্রধান কারাগারে রয়েছেন বলে সরকার তার সঙ্গে অমানবিক আচরণ করছে না বলেও মন্তব্য করেন মন্ত্রী।

বাংলাদেশ সময়: ২০৩০ ঘণ্টা, এপ্রিল ০১, ২০১৮
এজেডএস/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।