ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

বিএনপি

আবারও বুকে ব্যথা ফখরুলের, সকালে এনজিওগ্রাম

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪১ ঘণ্টা, এপ্রিল ২, ২০১৮
আবারও বুকে ব্যথা ফখরুলের, সকালে এনজিওগ্রাম কাদের সিদ্দিকীর সঙ্গে কুশল বিনিময়ে করছেন মির্জা ফখরুল। ছবি: বাংলানিউজ

ঢাকা: বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সোমবার (২ এপ্রিল) সন্ধ্যায় আবারও বুকে ব্যথা অনুভব করেছেন বলে জানা গেছে। 

এজন্য মঙ্গলবার (৩ এপ্রিল) সকাল ৯টায় তার এনজিওগ্রাম করা হবে।

ইউনাইটেড হাসপাতালে তাকে দেখতে আসা নাম প্রকাশে অনিচ্ছুক একজন বিএনপি নেতা বলেন, দুপুরের পরে অনেকটা সুস্থতাবোধ করছিলেন মির্জা ফখরুল।

 তবে সন্ধ্যায় কৃষক শ্রমিক জনতা লীগ সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকীর সঙ্গে কথা বলার পরপরই আবারও বুকে ব্যথা অনুভব করেছেন মির্জা ফখরুল। চিকিৎসক তাকে পুরোপুরি বিশ্রামে থাকতে বলেছেন।  

ওই নেতা আরও বলেন, লন্ডন থেকে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান টেলিফোনে বেশ কয়েকবার মির্জা ফখরুলের শারীরিক অবস্থার খোঁজ খবর নেন। তারেক রহমান মির্জা ফখরুলকে লন্ডনে চিকিৎসার জন্য পাঠাতে বললে চিকিৎসকরা এনজিওগ্রাম না করে বিমানে ওঠানো যাবে না বলে তাকে জানান।  

এর আগে সোমবার ( ২ এপ্রিল) বিকেলে বিএনপির স্বাস্থ্যবিষয়ক সম্পাদক ডা. ফাওয়াজ হোসেন শুভ বাংলানিউজকে জানিয়েছিলেন মির্জা ফখরুল সম্পূর্ণ শঙ্কামুক্ত। এরজন্য তাকে সোমবার বিকেল ৪টার দিকে সিসিইউ থেকে কেবিনে নেওয়া হয়।

এদিকে দুপুর থেকে রাত ১০টা পর্যন্ত ইউনাইটেড হাসপাতালে চিকিৎসকরা মির্জা ফখরুলকে বিশ্রামে থাকতে বললেও দলীয় অনেক নেতাকর্মী সেখানে ভিড় করছেন। তাদের মধ্যে কয়েকজন সিনিয়র নেতা মির্জা ফখরুলের রুমে গিয়ে দেখাও করেন। তবে কাদের সিদ্দিকীর সঙ্গে কুশল বিনিময়ের পরপরই তিনি পুনরায় বুকে ব্যথা অনুভব করায় এরপর আর কাউকে ভেতরে প্রবেশ করতে দেওয়া হয়নি।

এ সময় বিএনপির ভাইস চেয়ারম্যান মো. শাহজাহানকে ভেতরে প্রবেশে বাধা দেওয়ায় তিনি অনেকটা মনক্ষুন্ন হয়ে ফিরে যান। আবার অনেক নেতাকর্মীকে হাসপাতালের নিচ তলা থেকে ওপরে উঠতেও নিষেধ করতে দেখা যায়।

সোমবার বুকে ব্যথা ও লো প্রেসারের কারণে সকাল দশটায় বিএনপি মহাসচিবকে ইউনাইটেড হাসপাতালে ভর্তি করা হয়। প্রথমে করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) রাখা হয়। পরে বিকেল ৪টায় তাকে কেবিনে নেওয়া হয়। রাতে সেখানেই থাকবেন তিনি।

বাংলাদেশ সময়: ১১৩০ ঘণ্টা, এপ্রিল ৩, ২০১৮
এমএইচ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।